kalerkantho


'রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনা দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ২১:৪৯



'রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনা দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সকল ভয় ভীতি ও রক্তচক্ষুকে উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, শেখ হাসিনার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত হচ্ছে বলেই এ কাজটি তিনি করতে পেরেছেন। বঙ্গবন্ধু যেমন অন্যায়ের কাছে মাথা নত করেননি, ঠিক তেমনি প্রধানমন্ত্রী কারো কাছে মাথা নত করেননি।
মন্ত্রী আজ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধুর জন্ম দিন উপলক্ষে বঙ্গমাতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, অর্থনীতিবিদ ড. আবুল বারাকাত, আওয়ামী লীগ নেতা হাসান জামিল প্রমূখ।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মালয়েশিয়ার মাহাথিরকেও ছাড়িয়ে গেছেন। বঙ্গবন্ধু না জন্মালে বাংলাদেশ প্রতিষ্ঠার কথা চিন্তা করা যায়না।
তিনি বলেন, ১৯৭১ সালের ৭ মার্চের পূর্বে অনেকে বঙ্গবন্ধুকে পরামর্শ ও চিরকূট দিতেন। বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা তাই দেখে বঙ্গবন্ধুকে বলেছিলেন ‘তোমার চিন্তা মননে যা আসে তাই বলবা’ বঙ্গবন্ধু ৭ মার্চ তার ভাষণে যা বলেছেন মনন ও তার চিন্তা দিয়ে। কারো কথায় তিনি কান দিতেন না। বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে যুদ্ধের কথা, স্বাধীনতার কথা, গেরিলা যুদ্ধের কথা সব কিছু বলে গেছেন।
মন্ত্রী বলেন, বঙ্গমাতা বঙ্গবন্ধুর পিছনে ছায়ার মতো লেগে থাকতেন। সমগ্র বিশ্বকে বঙ্গবন্ধু বুঝিয়ে গেছেন তিনি সংখ্যাগরিষ্ঠের প্রতিনিধি।
আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধুর জীবন থেকে আমাদের সততা শিখতে হবে। বঙ্গবন্ধু এই সততা নিয়ে রাজনীতিতে অংশগ্রহণ করেছিলেন। তিনি অন্যায়ের কাছে মাথা নত করেন নি।
ড. আবুল বারাকাত বলেন, জামায়াত মূল ধারার অর্থনীতির সাথে আরেকটি অর্থনীতি চালু করেছে।


মন্তব্য