kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


প্রত্যেক যুদ্ধাপরাধীর বিচার হবে : জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৫:২৬



প্রত্যেক যুদ্ধাপরাধীর বিচার হবে : জয়

প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ষড়যন্ত্র যতই হোক, প্রত্যেক যুদ্ধাপরাধীকে বিচারের মুখোমুখি হতে হবে। কোটি কোটি ডলার খরচ করে বিশ্বব্যাপী যতই লবিস্ট নিয়োগ করুক না কেন বিচারের হাত থেকে কেউই রেহাই পাবে না। জার্মানের হ্যনোভারে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তথ্যপ্রযুক্তিবিষয়ক বিশ্বের সবচেয়ে বড় সিভিট সম্মেলনে যোগ দিতে আসায় স্থানীয় আওয়ামী লীগ ও প্রবাসীরা এই অনুষ্ঠানের আয়োজন করে।

এই প্রথমবারের মতো বাংলাদেশ থেকে প্রযুক্তিবিদ হিসাবে আমন্ত্রিত হওয়ায় তারা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানান। সংবর্ধনায় সজীব ওয়াজেদ জয় প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের যেকোনো দুর্যোগের সময় প্রবাসীরা এগিয়ে আসেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসীরা দেশের জনগণের পাশে দাঁড়িয়েছে। ৭৫-এ বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পর শত প্রতিকুলতার মাঝেও বঙ্গবন্ধু পরিবারের পাশে দাঁড়িয়েছে, আশ্রয় দিয়েছে। ১/১১র পর প্রথম প্রবাসীরাই দেশে গণতন্ত্রের জন্য আন্দোলন শুরু করে।
 
আওয়ামী লীগের পাশে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ জঙ্গি রাষ্ট্র হয়নি, ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়নি। আজ বিশ্বের তিনটি দ্রুত উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশ একটি। যোগাযোগ-বিদ্যুত-প্রযুক্তি খাতে বাংলাদেশ অনেক এগিয়েছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পালক, ইমরান আহমেদ এমপি, জার্মান আওয়ামী লীগের বশিরুল হক সাবু, শেখ আহমেদ বাদল ও জাহিদুল ইসলাম পুলক প্রমুখ।

 


মন্তব্য