kalerkantho


সাইবার ক্রাইম বিশেষজ্ঞ জোহাকে খুঁজে পাওয়া যাচ্ছে না

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৫:০৩



সাইবার ক্রাইম বিশেষজ্ঞ জোহাকে খুঁজে পাওয়া যাচ্ছে না

সাইবার ক্রাইম বিশেষজ্ঞ তানভির হাসান জোহাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বুধবার দিবাগত রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তার ব্যক্তিগত মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখার উপকমিশনার ফারুফ হোসেন সরদার বলেন, গণমাধ্যমে তানভির হাসান জোহার নিখোঁজের সংবাদ প্রকাশিত হয়েছে। তবে এ বিষয়ে তার পরিবার থেকে থানায় কোনো জিডি করা হয়নি।
 
জোহার ঘনিষ্ঠরা জানান, বুধবার অফিস থেকে বাসায় ফেরার আগে সর্বশেষ স্ত্রীর সঙ্গে ফোনে বলেন জোহা। এর আগে দুই দিন তিনি বাসায় ফেরেননি। এর কারণ অবশ্য জানে না তার পরিবার। অফিস থেকে বের হওয়ার পর সিএনজিতে ওঠেন জোহা। কচুক্ষেত এলাকায় পৌঁছালে দুই-তিনটি গাড়ি জোহাকে বহনকারী সিএনজিকে ঘিরে ফেলে। এরপরই থেকে তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ডলার চুরির ঘটনায় জোহার সঙ্গে বাংলাদেশ ব্যাংকের কতিপয় কর্মকর্তা জড়িত বলে মন্তব্য উঠে। এর প্রেক্ষিতে আইসিটি বিভাগ থেকে একটি প্রেস নোট দেওয়া। সেখানে উল্লেখ করা হয়, জোহা আইসিটি বিভাগের কোনো কর্মকর্তা নয়। এমন কি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হ্যাকিংয়ের বিষয়টি তাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, এরই জের ধরে জোহাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

 


মন্তব্য