kalerkantho


শিশু কিশোর মেলার জন্য জায়গা দেওয়ার ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৩:৩১



শিশু কিশোর মেলার জন্য জায়গা দেওয়ার ঘোষণা

শিশু কিশোর মেলার জন্য স্থায়ী জায়গা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আজ বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউর রাজধানী উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত ২৩তম জাতীয় শিশু দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, শিশুদের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ করার মতো সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা। এর স্থায়ী কোনো ঠিকানা নেই। আমরা এর স্থায়ী ঠিকানার ব্যবস্থা করবো। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কোনোদিন জন্মদিন পালন করেননি। দেশকে স্বাধীন করতে একদিকে আলোচনা অন্যদিকে সশস্ত্র যুদ্ধের প্রস্তুতি নিয়েছেন।
 
৭ মার্চের ভাষণ শুধু ভাষণ নয় এটি একটি কবিতা উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ভাষণের মধ্যে জাতির মুক্তির সংগ্রামের সব উপাদান ছিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। তিনি বলেন, শিশুদের কাছে বঙ্গবন্ধু ও তার কর্মজীবন একটি আদর্শ। শিশু দিবসে স্মরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শিশুদের মধ্যে বেঁচে থাকবেন।


 
কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আয়োজনে ১১টি বিষয়ে ৬৩ জেলায় এ প্রতিযোগিতা হচ্ছে। এতে ১ লাখ ৭৬ জন শিশু-কিশোর অংশগ্রহণ করছে। এর মধ্যে ঢাকায় ২৮০০ শিশু-কিশোর। ১১টি বিষয়ের মধ্যে রয়েছে লোক নৃত্য, অভিনয়, আবৃত্তি, সাধারণ নৃত্য, চিত্রাংকন, ছড়া ও পল্লীগীতি, দেশাত্মবোধক গান, বঙ্গবন্ধুকে নিয়ে গান, নজরুলসংগীত ও রবীন্দ্রসংগীত।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মিয়া মানসর, গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক খায়রুল আনাম, জাপান গার্ডেন সিটি লিমিটেডের পরিচালক মো. আসাদুজ্জামান জামিল প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন উপলক্ষে কেক কেটে ২৩তম জাতীয় শিশু দিবসের উদ্বোধন করা হয়।

 


মন্তব্য