kalerkantho


রিজার্ভ চুরির ঘটনায় সরকার কঠিন হবে : সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১২:৩৮



রিজার্ভ চুরির ঘটনায় সরকার কঠিন হবে : সেতুমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় সরকার বিব্রত বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় সরকার বিব্রত। জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান নৈতিক সাহস দেখিয়ে পদত্যাগ করেছেন। এটি একটু বিরল দৃষ্টান্ত। গভর্নর এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত নন। কিন্তু তিনি দায় অস্বীকার করতে পারেন না।

মন্ত্রী বলেন, সরকার এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে আরও কিছু ব্যবস্থা বাকি রয়েছে। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের অপসারণ করা হচ্ছে। এ সময় স্থানীয় সংসদ সদস্য ডা. এম. আমানুল্লাহ, সড়ক ও জনপদ বিভাগের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহাবুদ্দীন, ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মাসুদ খান প্রমুখ উপস্থিত ছিলেন। সেনাবাহিনী এ অংশের দুই লেনের ১১ কি. মি. সড়ক নির্মাণ করছে।

মন্ত্রী বলেন, যখন কোনো সংকট হয় তখন আমরা সেনাবাহিনীকে ডাকি। দেশের যোগাযোগব্যবস্থার উন্নয়নে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ মহাসড়কের নির্মাণ কাজ যখন মামলা মোকদ্দমায় জর্জরিত তখন দুটি প্যাকেজের কাজ সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। পুরো রাস্তা হয়ে গেছে। মাত্র ১১ কিলোমিটারের দুই লেন কাজ বাকি রয়েছে। জুন মাসের কাছাকাছি সময়ে এই কাজ শেষ হবে। পরে ওবায়দুল কাদের ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন।

 


মন্তব্য