kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


মিয়ানমারের প্রেসিডেন্টকে বাংলাদেশের অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১০:০৯



মিয়ানমারের প্রেসিডেন্টকে বাংলাদেশের অভিনন্দন

মিয়ানমারের নতুন প্রেসিডেন্ট তিন কিয়াওকে বাংলাদেশের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৫০ বছরের বেশি সামরিক শাসনের পর গত মঙ্গলবার মিয়ানমারের প্রথম বেসামরিক প্রেসিডেন্ট নির্বাচিত করে তিন কিয়াওকে।

দেশটির গণতান্ত্রিক নেত্রী অং সান সু চির ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী। গত নভেম্বর মাসে মিয়ানমারে অনুষ্ঠিত ঐতিহাসিক নির্বাচনে সুচির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) নিরঙ্কুশ বিজয় লাভ করে।

ইউ তিন মিয়ানমারের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় দেশটিতে শান্তি, স্থিতিশীলতা এবং উন্নয়নের আরো সুযোগ সৃষ্টি হবে বলে আশা প্রকাশ করেন বাংলাদেশের রাষ্ট্রপতি। বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ প্রচেষ্টায় এই অঞ্চল আরো উন্নত এবং দুই দেশের জনগণের প্রত্যাশা পূরণে ইতিবাচক হবে বলেও আশা প্রকাশ করেন আবদুল হামিদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর অভিনন্দন বার্তায় আশা প্রকাশ করেন যে, তিন কিয়াওয়ের নেতৃত্বে মিয়ানমার দুই দেশের মধ্যে সম্পর্ক আরো জোরদারের লক্ষ্যে বাংলাদেশ ও মিয়ানমারের জনগণের পারস্পরিক আস্থা ও সমঝোতা বাড়াতে বলিষ্ঠ পদক্ষেপ নেবে। বাংলাদেশ আস্থা ও বন্ধুত্বের ভিত্তিতে মিয়ানমারের সাথে অংশীদারত্ব আরো জোরদারে বাংলাদেশ এগিয়ে যাবে।

 


মন্তব্য