kalerkantho


ঝিনাইদহের সাংসদ আনারকে এলাকা ছাড়ার নির্দেশ ইসির

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ২৩:১১



ঝিনাইদহের সাংসদ আনারকে এলাকা ছাড়ার নির্দেশ ইসির

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আজীম আনারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এ বিষয়টি নিশ্চিত করে ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ সচিব সামসুল আলম জানান, ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আনারের কালীগঞ্জ পৌরসভায় দলটির মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নেওয়ার অভিযোগ পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনী এলাকা ত্যাগ করার বিষয়ে ঝিনাইদহ-৪ আসনের এমপির কাছে চিঠি পাঠানো হয়েছে। পাশাপাশি এ এমপি যাতে পরবর্তীতে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালাতে না পারেন সে বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ সুপারকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে ইসি কর্মকর্তারা জানান, সম্প্রতি আনোয়ারুল আজীম আনারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার, প্রার্থীদের পোস্টার ছিড়ে ফেলাসহ কিছু অভিযোগ কমিশনে জমা দেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মাসুদুর রহমান মন্টু। এসব অভিযোগের সঙ্গে ভিডিওর সিডিও পাঠান তিনি। আচরণবিধি অনুযায়ী সংসদ সদস্যরা স্থানীয় নির্বাচনে প্রার্থীর পক্ষে কোনো প্রচারে অংশ নিলে তা বিধি লঙ্ঘন।

উল্লেখ্য, এর আগেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত ডিসেম্বরে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে সরকার দলীয় তিনজন সংসদ সদস্যকে শোকজ করে ইসি। সে সময় পুলিশ সুপারদের কাছে নানা অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতেও বলা হয়।


মন্তব্য