kalerkantho

25th march banner

তরুণ সমাজকে গণতন্ত্র সম্পর্কে আগ্রহী করার ওপর ব্রিটেনের রাণীর গুরুত্বারোপ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ২২:১৬



তরুণ সমাজকে গণতন্ত্র সম্পর্কে আগ্রহী করার ওপর ব্রিটেনের রাণীর গুরুত্বারোপ

ব্রিটেনের রাণী ও কমনওয়েলথ প্রধান দ্বিতীয় এলিজাবেথ নতুন প্রজন্মের তরুণ সমাজকে রাজনীতি ও গণতন্ত্র সম্পর্কে আগ্রহী করে গড়ে তোলার ওপর বিশেষ গুরুত্বারোপ করেছেন।
স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটি’র চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী গতকাল লন্ডনের মালবরো হাউজে কমনওয়েলথ প্রধানের সাথে সাক্ষাৎ করলে রাণী এ অভিমত ব্যক্ত করেন। এসময় সিপিএ মহাসচিব আকবর খান উপস্থিত ছিলেন।
রাণী এলিজাবেথ সিপিএর চলমান কর্মসূচীর ভূয়সী প্রশংসা করে বলেন, পার্লামেন্ট সদস্যসহ দেশের সর্বস্তরের জনগণকে সংসদীয় গণতন্ত্র সম্পর্কে সচেতন ও সম্পৃক্ত করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পিকার এবং সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ প্রধান রানী এলিজাবেথকে বাংলাদেশে অনুষ্ঠিতব্য সিপিএ সম্মেলন, সিপিএর চলমান কর্মসূচী, সিপিএ রোড শো কার্যক্রম ইত্যাদি বিষয়ে অবহিত করেন।
স্পিকার বলেন, কমনওয়েলথের আদর্শ, উদ্দেশ্য, মূল্যবোধ এবং সংসদীয় কার্যক্রমের বিষয়ে তরুণ সমাজকে শিক্ষিত করে গড়ে তোলার লক্ষে এ বছর সিপিএ রোড শো অন পার্লামেন্টারি ডেমোক্রেসি বিষয়ক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে কমনওয়েলথভুক্ত দেশের তরুণ সমাজ সংসদীয় গণতন্ত্র সম্পর্কে আরও জানার সুযোগ পাবে। তিনি আগামী সিপিএ সম্মেলন-২০১৬ ঢাকায় আয়োজনের সার্বিক দিক সম্পর্কে রাণীকে অবহিত করেন।


মন্তব্য