kalerkantho


কুলাঙ্গাররাই কেবল বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না : মায়া

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১৮:০৭



কুলাঙ্গাররাই কেবল বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না : মায়া

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করবেন।
তিনি আজ সকালে রাজধানীতে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর ৯৭ তম জন্মদিনের সকল কর্মসূচি সফল করার লক্ষ্যে আয়োজিত ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতায় বিশ্বাস করে না, তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করবে না। তারা দেশের কুলাঙ্গার ও রাজাকারের বংশধর।
আর এ কুলাঙ্গারদেরও একদিন বিচার হবে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, স্বাধীনতা-মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর প্রশ্নে কারো সাথে কোন আপোস নেই।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।
সভায় মহানগর আওয়ামী লীগের অধীন বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ তিনমাস আগুন সন্ত্রাস করে দেশের নিরীহ মানুষকে পুড়িয়ে মেরেছেন। এরপর থেকে দেশের জনগণ বিএনপি বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের যেখানে ১০ থেকে ১৫ জন করে চেয়ারম্যান প্রার্থী সেখানে বিএনপি একজন করে প্রার্থীও খুঁজে পাচ্ছে না। ফলে তারা এ নির্বাচনে কোন উৎসাহ পাচ্ছে না।
মায়া বলেন, বেগম খালেদা জিয়ার অপকর্মের জন্য বিএনপি প্রার্থী পায় না। অথচ এজন্য দোষ দেয়া হচ্ছে আওয়ামী লীগকে। এ নির্বাচন হলো নৌকা আর ধানের শীষের লড়াই। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে।
তিনি আরো বলেন, বিএনপির চরিত্র হলো তারা নির্বাচনে হারলে সরকারকে দোষ দেয়, আর জয় লাভ করলে কোন কথা বলে না। বিএনপি এ ধরনের কৌশল পরিবর্তন করা উচিত।
মায়া ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, ১৭ মার্চ সকাল ৭ টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেন করা হবে। সকলকে নির্ধারিত সময়সীমার আগেই সেখানে উপস্থিত হতে হবে।
তিনি বলেন, এ উপলক্ষে ১৮ মার্চ নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল তিনটায় আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। যারা এ সভায় যোগ দেবেন তাদের দুপুর ২ টার মধ্যে উপস্থিত হতে হবে। আলোচনা সভা শেষ হওয়ার আগে সম্মেলন কেন্দ্র থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


মন্তব্য