kalerkantho


মামলা নিস্পত্তিতে আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৯:৫৩



মামলা নিস্পত্তিতে আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, আইনজীবীরা বিচার ব্যবস্থার জন্য অপরিহার্য এবং মামলা নিস্পত্তিতে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, ঢাকা বার এসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি মো. সাইদুর রহমানের নেতৃত্বে সংগঠনের নবনির্বাচিত নেতৃবৃন্দ আজ এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।
গত মাসে অনুষ্ঠিত ঢাকা বার এসোসিয়েশনের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ ২৭টি পদের মধ্যে ২১টি পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা বিজয় লাভ করেছেন।
রাষ্ট্রপতি ডিবিএ নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। তিনি আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সহযোগিতা প্রদান এবং বিচার প্রার্থীদের জন্য সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান।
ডিবিএ সভাপতি সাইদুর রহমান বার এসোসিয়েশনের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতি হামিদকে অবহিত করেন এবং আইনজীবীদের জন্য আবাসিক ভবন নির্মানের ক্ষেত্রে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।
সিনিয়র আইনজীবী আবদুল মতিন খসরু, আবদুল বাসেত মজুমদার ও সাহারা খাতুন এবং ডিবিএ’র নবনির্বাচিত সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আফরোজা বেগম ও সাধারণ সম্পাদক মো. আইয়ুবুর রহমান এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।    - বাসস।


মন্তব্য