kalerkantho


'সরকারকে নাজেহাল করার চেষ্টায় লিপ্তদের রেহাই দেয়া হবে না'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৭:২২



'সরকারকে নাজেহাল করার চেষ্টায় লিপ্তদের রেহাই দেয়া হবে না'

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য দেশী-বিদেশী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।
২০১৯ সালের আগে দেশে কোন জাতীয় নির্বাচন হবে না বলে তিনি উল্লেখ করেন। মায়া বলেন, নির্ধারিত সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হলে দেশের মানুষ যাদের পক্ষে রায় দেবে তারা পরবর্তী মেয়াদে দেশ পরিচালনা করবে।
আওয়ামী লীগ নেতা এ প্রসঙ্গে বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে যারা সরকারকে নাজেহাল করার চেষ্টা করবে তাদের রেহাই দেয়া হবে না।
তিনি আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন উপলক্ষে মুজিবসেনা পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সভাপতি মহিউদ্দিন বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, দফতর সম্পাদক শহীদুল ইসলাম মিলন, উপ-দফতর সম্পাদক মো. জামাল উদ্দিন ও মুজিবসেনা পরিষদের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে। এ নির্বাচনে বিএনপি চেয়ারম্যান প্রার্থী খুঁজে পাচ্ছে না। কারণ বেগম খালেদা জিয়ার আগুন সন্ত্রাসের কারণে বিএনপি ডুবে গেছে। তারা জনগণের কাছে গিয়ে কোন কথা বলতে পারছে না।
তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার এমন কোন ভালো কাজ নেই- যা উল্লেখ করার মতো।
মায়া বলেন, বিএনপির কাউন্সিলের মাধ্যমে নতুন বোতলে পুরান মদ ঢোকানো হবে। কারণ কাউন্সিলের আগেই বিএনপির চেয়ারপার্সন এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেছেন।
মায়া বলেন, খুনী, দাগী সন্ত্রাসী আর ষড়যন্ত্রকারীদের মিলনস্থল হলো বিএনপি। আর মানুষ হত্যা ও ষড়যন্ত্র হলো তাদের মূলনীতি।
আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের প্রধান কাজ হলো শৃঙ্খলা রক্ষা করা। আওয়ামী লীগ সরকার দেশের শাসক নয়, দেশের সেবক হিসেবে কাজ করছে।
তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীদের শুধু রাজনীতির মাঠ দখল করলে চলবে না, মানুষের মন জয় করতে হবে। ভালো কাজ এবং ভালো ব্যবহারের মাধ্যমে মানুষের মন জয় করতে হবে।
মায়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ করার জন্য কর্মীদের প্রতি আহবান জানান।


মন্তব্য