kalerkantho

25th march banner

'জুনায়েদ রিটার্নস'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৫:৫১



'জুনায়েদ রিটার্নস'

জুনায়েদ নামের এক ছেলে তারই বন্ধু নুরুল্লাহকে মারধরের ঘটনায় রবিবার থেকেই দেশের সোশ্যাল মিডিয়া বেশ সরব। মারধরের এই ভিডিওটি ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। সোমবার সংবাদটি দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়। এরপর নড়ে বসে প্রশাসন। তবে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি অভিযুক্ত জুনায়েদের বিরুদ্ধে।

গতকালের পুরো সংবাদ পড়ুন এখানে ক্লিক করে আমি জুনায়েদ, কোনো মন্ত্রী মিনিস্টার আমার কিছু করতে পারবে না

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে জুনায়েদ আল ইমদাদ নামের এক তরুণ মোহাম্মদ নুরুল্লাহ নামের আরেক ছেলেকে বেধড়ক মারধর করতে থাকে। ১০ মিনিটের এই ভিডিওতে জুনায়েদের মারধরের পাশাপাশি দম্ভোক্তি প্রকাশ পায়। পুরো ভিডিওটি ধারণ করা হয়েছে ধানমণ্ডি লেক এলাকায়। জুনায়েদের নির্দেশেই ভিডিও ধারণ করা হয়। আর এই ভিডিওটিতে জুনায়েদের আচরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে বিভিন্ন রকম প্রতিক্রিয়া। তবে এখন যে বিষয় সোশ্যাল মিডিয়ায় আলোচিত হচ্ছে তা হলো- ট্রল ও ব্যাঙ্গাত্মক ভিডিও।

জুনায়েদের আচরণ নিয়ে ইতিমধ্যে বেশকিছু ভিডিও প্রকাশ করা হয়েছে। এগুলো মজার হলেও স্যাটায়ারমূলক। যার অর্থ জুনায়েদদের প্রতি ঘৃণা প্রকাশ করছে। একই সাথে আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রতিও প্রশ্ন তুলছে। এমনই একটি ভিডিও দেখা গেল সোশ্যাল মিডিয়ায় যার নাম দেওয়া হয়েছে 'জুনায়েদ রিটার্নস'। অভিযুক্ত জুনায়েদ নেশাগ্রস্তের মতো যেভাবে নুরুল্লাহকে মারছিল সেভাবেই এই ভিডিওটিতে অঙ্গভঙ্গি দেখানো হয়েছে। এ ছাড়াও আরো একটি ভিডিও দেখা গেল। সেই একই চিত্র ভিডিওতে প্রকাশ পেয়েছে। এ রকম স্বল্প ও দীর্ঘ সময়ের বেশকিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। একই সাথে 'জুনায়েদ' নামটি ব্যবহার করে একাধিক ট্রল প্রকাশ করা হচ্ছে। তবে এগুলো ছাপিয়ে সোশ্যাল মিডিয়ায় এখনো আলোচিত ইস্যু জুনায়েদ। অনলাইন অ্যাক্টিভিস্টরা এখনো জুনায়েদের বিচারের দাবিতে নিজেদের বক্তব্য অব্যাহত রেখেছেন।


মন্তব্য