kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


অস্ট্রেলিয়া এলএনজি সংক্রান্ত সহায়তা দেবে : জ্বালানি প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১৯:৩৮



অস্ট্রেলিয়া এলএনজি সংক্রান্ত সহায়তা দেবে : জ্বালানি প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেগরি এ উইলকক বাংলাদেশে এলএনজি টার্মিনাল স্থাপনে সহায়তা প্রদানের আগ্রহ প্রকাশ করেছেন।
প্রতিমন্ত্রী বলেন, আজ তার কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে অস্ট্রেলিয়ার হাইকমিশনার এলএনজিতে দক্ষতা অর্জনে বাংলাদেশীদের এলএনজি সংক্রান্ত সব ধরনের প্রশিক্ষণ প্রদানে অস্ট্রেলিয়ার আগ্রহের বিষয়টি ব্যক্ত করেছেন।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়ার বাংলাদেশে সরকার তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) রফতানি এবং এ লক্ষ্যে একটি এলএনজি টার্মিনাল স্থাপন করতে চায়।
হাইকমিশনার বৈঠককালে তরল প্রাকৃতিক গ্যাসের (এলএনজি) ওপর অনুষ্ঠিতব্য ১৮তম আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেয়ার জন্য বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও সরকারি কর্মকর্তাদের আমন্ত্রণ জানান। অস্ট্রেলিয়ার পার্থ নগরীতে আগামী ১১ থেকে ১৫ এপ্রিল এই সম্মেলন ও প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এই সম্মেলনের উদ্বোধন করবেন। অস্ট্রেলিয়ায় এটি হবে এযাবতকালের মধ্যে সর্ববৃহৎ এলএনজি সম্মেলন ও প্রদর্শনী।
এ সময় অন্যান্যের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নাজিমউদ্দিন চৌধুরী এবং অস্ট্রেলিয়ার ট্রেড কমিশনের সিনিয়র ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট কমিশনার (দক্ষিণ এশিয়া) নিকোলা ওয়াটকিনসন উপস্থিত ছিলেন।


মন্তব্য