kalerkantho


'মুক্তিযোদ্ধাদের কল্যাণে সহযোগিতা করতে পারলে ভারত সরকার সম্মানিত বোধ করবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১৮:৩৭



'মুক্তিযোদ্ধাদের কল্যাণে সহযোগিতা করতে পারলে ভারত সরকার সম্মানিত বোধ করবে'

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা বলেছেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে যে কোন ধরনের সহযোগিতা করতে পারলে ভারত সরকার এবং ভারতীয় জনগণ সম্মানিত বোধ করবে।
আজ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ, ক, ম মোজাম্মেল হকের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎকালে মুক্তিযোদ্ধাদের সন্তানের বৃত্তিপ্রদানের বিষয় উল্লেখ করে তিনি এ কথা বলেন।
সাক্ষাতে ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, নারীর ক্ষমতায়ন, জেন্ডার সমতাসহ বিভিন্ন সামাজিক সূচকে উন্নতি সাধন করেছে যা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।
এসময় ভারতকে বাংলাদেশে আরো বিনিয়োগ এবং মেডিকেল ভিসা সহজীকরণের আহ্বান জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, খুব শীঘ্রই বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী ভারতীয় সৈন্যদের সম্মাননা দেবে এবং আশুগঞ্জে ভারতীয় সৈন্যদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
আ, ক, ম মোজাম্মেল হক আশা প্রকাশ করেন, অভিন্ন সাংস্কৃতিক বৈশিষ্ট্যের অধিকারী এ দুই দেশ ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলা করে উন্নয়নের পথে এগিয়ে যাবে এবং হর্ষবর্ধণ শ্রিংলার কর্মকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিরাজমান সম্পর্ক আরও শক্তিশালী হবে।
এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান উপস্থিত ছিলেন।


মন্তব্য