kalerkantho

26th march banner

দুর্নীতিবাজদের কাউকে ছাড় নয় : দুদক চেয়ারম্যান

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১৫:৩৪



দুর্নীতিবাজদের কাউকে ছাড় নয় : দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতিবাজদের জন্য দুদক হবে আতঙ্কের। কাউকে ছাড় দেওয়া হবে না। আর যারা দুর্নীতি করে না, তাদের জন্য দুদক হবে বটবৃক্ষ। আজ সোমবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। দুদকের কর্মকর্তাদের উদ্দেশে চেয়ারম্যান বলেন, পদোন্নতি হবে কাজের ওপর মূল্যায়ন করে। এ সময় দুদকের কর্মকর্তারা হাততালি দিয়ে সমর্থন জানালে নতুন এ চেয়ারম্যান বলেন, হাততালি দেবেন না প্লিজ…আমি হাততালি পছন্দ করি না, ফুল নেওয়া পছন্দ করি না। কোনোভাবে অয়েলিং আমার পসন্দ না।
 
তিনি প্রতিষ্ঠানটিতে কর্মরতদের কাছে তার সমালোচনা সামনে এসে করার অনুরোধ জানান। তিনি বলেন, দুদকের কোনো কর্মকর্তা যদি দুর্নীতি করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাজের ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা এগুলো নিশ্চিত করতে হবে। সবার অংশগ্রহণে দুদকের কাজ হবে পরিচ্ছন্ন। বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি বিষয়ে দুদক তদন্ত করবে কিনা, এমন প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, দুদক একটি স্বাধীন কমিশন। যেখানে দুর্নীতি হবে, সেখানেই যাবে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বাংলাদেশ ব্যাংকের তদন্তে নজর রাখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের তদন্তের পর দুদকও এ ব্যাপারে ব্যবস্থা নেবে।
 
তিনি বলেন, দুদককে জনগণের কাছাকাছি নিয়ে যাওয়া হবে। দেশের জনগণ যেন এই প্রতিষ্ঠানের প্রতি আস্থা রাখতে পারে, সে অনুযায়ী কাজ করা হবে। দুদকের কর্মকর্তাদের উদ্দেশে এই চেয়ারম্যান বলেন, দুদকের কোনো কর্মকর্তা যদি দুর্নীতি করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাজের ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা এগুলো নিশ্চিত করতে হবে।

 


মন্তব্য