kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


এবার আব্দুল্লাহপুর-মতিঝিল মহিলা বাস সার্ভিস

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১৩:৫৬



এবার আব্দুল্লাহপুর-মতিঝিল মহিলা বাস সার্ভিস

মঙ্গলবার থেকে আব্দুল্লাহপুর-মতিঝিল সড়কে মহিলাদের জন্য বিআরটিসির আরেকটি বাস সার্ভিস চালুর নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুর ১২টার দিকে মন্ত্রণালয় সংশ্লিষ্টদের এমন নির্দেশ দেন তিনি। মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র তথ্য অফিসার মো. আবু নাছের জানান, মঙ্গলবার সকাল ৭টায় আব্দুল্লাহপুরের বিআরটিসি কাউন্টার থেকে মহিলা সার্ভিসের বাসটি যাত্রা শুরু করে মতিঝিল শাপলা চত্বর কাউন্টার পর্যন্ত যাবে। ফিরতি পথে শাপলা চত্বর থেকে আবার আব্দুল্লাহপুর বাস কাউন্টার পর্যন্ত চালু থাকবে এই বিশেষ সার্ভিসটি।

এ ছাড়া গত মাসে চট্টগ্রামে ইউথ ট্যুরিজম কনফারেন্সে মন্ত্রীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে যেতে ট্রেনের সমস্যার কথা বললে সেখানেও পৃথক বাস সার্ভিস চালুর নির্দেশ দিয়েছিলেন মন্ত্রী। এর পরিপ্রেক্ষিতে চট্টগ্রামের নিউমার্কেট এলাকা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পর্যন্ত একটি বাস এবং কালুরঘাট থেকে কাঠঘর পর্যন্ত আরেকটি বাস চলাচল শুরু হয়েছে বলে জানায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

রবিবার ট্যক অব দ্য সিটি ছিল শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষার্থী শতাব্দীর প্রশ্ন এবং তার উত্তরে মন্ত্রীর মহিলা বাস চালুর ঘোষণা। এরপর সাহসী হিসেবে খ্যাতি পায় শতাব্দী আর মন্ত্রীর প্রশংসায় মেতে ওঠে সোশ্যাল মিডিয়া। এ সেবাটি আরও বাড়িয়ে দেওয়ার ঘোষণা দিলেন মন্ত্রী।

 


মন্তব্য