kalerkantho

25th march banner

মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে ইউনেস্কোর সহায়তা কামনা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ২১:৫৮



মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে ইউনেস্কোর সহায়তা কামনা

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বাংলাদেশে গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে বিশেষকরে শিক্ষকদের প্রশিক্ষণে ইউনেস্কোর সহায়তা কামনা করেছেন।
আজ রোববার গ্লোবাল এডুকেশন এন্ড স্কিলস্ ফোরামে যোগদানের পাশাপাশি ইউনেস্কো মহাপরিচালক ইরিনা বোকোবার সাথে এক বৈঠকে তিনি এ আহবান জানান।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, ইরিনা বাংলাদেশের উন্নয়নে ইউনেস্কোর পূর্ণ সহায়তার আশ্বাস দেন। এছাড়াও ইউনেস্কোর কার্যক্রমে সমর্থন প্রদান করায় তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
শিক্ষামন্ত্রী পরে সোমালিয়ার শিক্ষামন্ত্রী মিজ খাদার বাশার আলীর সাথে বৈঠক করেন এবং দু’দেশের শিক্ষা খাতের অগ্রগতির বিষয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি মোজাম্বিকের শিক্ষামন্ত্রীর সাথেও বৈঠক করেন।
শনিবার নুরুল ইসলাম নাহিদ দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশে আরো বেশি বেশি বিনিয়োগ করার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশি বিদেশী বিনিয়োগকারীদের জন্য অনেক সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। বাংলাদেশ দ্রুত এগিয়ে চলেছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সাল নাগাদ উন্নত দেশে রূপান্তরের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচেছ।
দেশের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী নতুন প্রজন্মের জন্য উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলতে দেশের শিক্ষাখাতে আরো বেশি বেশি বিনিয়োগ করার জন্য তাদের প্রতি আহবান জানান।
বাংলাদেশ বিজনেস কাউন্সিল চেয়ারম্যান মাহতাবুর রহমান, বিএনসিইউ’র সচিব মোঃ মঞ্জুর হোসেন এবং সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


মন্তব্য