শ্রদ্ধা নিবেদনের জন্য রফিক আজাদের-335495 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


শ্রদ্ধা নিবেদনের জন্য রফিক আজাদের মরদেহ কাল শহীদ মিনারে রাখা হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৭:৩৭



শ্রদ্ধা নিবেদনের জন্য রফিক আজাদের মরদেহ কাল শহীদ মিনারে রাখা হবে

বাংলা সাহিত্যের বিশিষ্ট কবি ও মুক্তিযোদ্ধা রফিক আজাদের মরদেহ আগামীকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।
এরপর কবির মরদেহ নিয়ে পাওয়া হবে তার এক সময়ের কর্মস্থল বাংলা একাডেমীতে। দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত রফিক আজাদের মরদেহ শ্রদ্ধা জানানোর জন্য বাংলা একাডেমিতে রাখা হবে।
বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজার পর তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।
উল্লেখ্য, বিশিষ্ট কবি ও মুক্তিযোদ্ধা কবি রফিক আজাদ গতকাল শনিবার মস্তিষ্কে রক্তক্ষরণজনিত রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ইন্তেকাল করেন। তার মরদেহ বিশ্ববিদ্যালয়ের হিমঘরে রাখা হয়েছে।
কবি রফিক আজাদের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
উল্লেখ্য, আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি রফিক আজাদ ২০১৩ সালে একুশে পদক এবং ১৯৮৪ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার অর্জন করেন।

মন্তব্য