দুই সন্তান হত্যা : স্বীকারোক্তি শেষে-335478 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


দুই সন্তান হত্যা : স্বীকারোক্তি শেষে কারাগারে মাহফুজা মালেক জেসমিন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৬:৪১



দুই সন্তান হত্যা : স্বীকারোক্তি শেষে কারাগারে মাহফুজা মালেক জেসমিন

রাজধানীর রামপুরার বনশ্রীতে দুই সন্তানকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া শেষে মা মাহফুজা মালেক জেসমিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
আজ ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে জেসমিন স্বীকারোক্তিমূলক এ জবানবন্দি দেন।
পাঁচ দিনের রিমান্ডের শেষ দিনে জেসমিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক লোকমান হেকিম তাকে আদালতে হাজির করেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক।
এর আগে গত ৯ মার্চ পাঁচ দিন ও ৪ মার্চ আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক লোকমান হেকিম জানান, রিমান্ডে জেসমিন আগের মতোই দুই সন্তানকে হত্যার দায় স্বীকার করেছেন। পাশাপাশি তিনি হত্যার কারণ হিসেবে তাদের পড়ালেখা নিয়ে দুশ্চিন্তার কথা উল্লেখ করেছেন।
গত ২৯ ফেব্রুয়ারি বনশ্রীর বি-ব্লকের একটি বাসায় জেসমিনের দুই সন্তান নুসরাত আমান (১২) ও আলভী আমানের (৬) মৃত্যু হয়। মৃত্যুর পর স্বজনেরা বলেন, স্থানীয় একটি চায়নিজ রেস্তোরাঁর খাবার খেয়ে তাদের মৃত্যু হয়েছে। পরদিন ময়নাতদন্তে হত্যার আলামত পাওয়া যায়।
এরপর ৩ মার্চ র‌্যাব দাবি করে, তাদের জিজ্ঞাসাবাদে জেসমিন সন্তান হত্যার দায় স্বীকার করেছেন। ওই দিন রাতেই জেসমিনকে একমাত্র আসামি করে দুই সন্তানের বাবা আমান উল্লাহ রামপুরা থানায় একটি হত্যা মামলা করেন। মামলার পরদিন রামপুরা থানার পুলিশ তাকে পাঁচ দিনের রিমান্ডে নেয়। রিমান্ডে পুলিশ সন্তোষজনক তথ্য না পাওয়ায় ৯ মার্চ আলোচিত মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়।

মন্তব্য