অটোরিকশার জমা বেশি নেওয়া যাবে না :-335467 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


অটোরিকশার জমা বেশি নেওয়া যাবে না : সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৫:৪৬



অটোরিকশার জমা বেশি নেওয়া যাবে না : সেতুমন্ত্রী

ধর্মঘট পালনকারী অটোরিকশাচালকদের স্বার্থরক্ষার আশ্বাস দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনস্বার্থও যেন বিঘ্নিত না হয় সেটাও দেখতে হবে। আজ রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন খাতের বিদ্যমান সমস্যা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। গাড়ি রেকারিং ও জেল-জরিমানা বন্ধসহ সাত দফা দাবিতে আজ রবিবার সকাল ৬টা থেকে রাজধানীতে সিএনজিচালিত অটোরিকশাচালকরা ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছেন।

চালকদের দাবির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তারা যে দাবির বিষয়টি উত্থাপন করছে, তাদের আইনের মধ্যে চলতে হবে, ইচ্ছামতো ভাড়া নিবে, যেখানে-সেখানে পার্কিং করবে এ ব্যাপারে জনস্বার্থে পুলিশকে এনফোর্সমেন্টে যেতে হবে। মন্ত্রী বলেন, এ সব ব্যাপারে তাদের স্বার্থও দেখতে হবে, তারা গরিব মানুষ গাড়ি চালায়। মালিকের জমা বিষয়ে মন্ত্রী বলেন, কোনো অবস্থাতেই বেশি নেওয়া যাবে না এবং ৯০০ টাকার বেশি জমা নেওয়া যাবে না।

পাঁচ হাজার সিএনজিচালিত অটোরিকশাচালকদের মধ্যে বিতরণের দাবির বিষয়ে মন্ত্রী বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতামত প্রয়োজন হবে এবং মতামত পেলেই ব্যবস্থা। উচ্চ আদালতের নির্দেশও অবশ্যই পালন করবো। সভায় স্বারষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌমন্ত্রী শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি ও পরিবহন মালিক-শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।
 

মন্তব্য