kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


গাড়ির কাগজপত্র ঠিক থাকলে তবেই স্টিকার : সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৪:৩৭



গাড়ির কাগজপত্র ঠিক থাকলে তবেই স্টিকার : সেতুমন্ত্রী

গাড়ির কাগজপত্র হালনাগাদ থাকলে ওই যানবাহনে স্টিকার দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া যানবাহনে স্টিকার স্থাপনের ইতিপূর্বের সিদ্ধান্ত যথাযথভাবে বাস্তবায়ন করা হবে বলে মন্ত্রী জানান।

আজ রবিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে বিভিন্ন সড়ক সেক্টর বিষয়ক এক আন্তমন্ত্রণালয়ের বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। মন্ত্রী বলেন, কোনো অবস্থাতেই টোল আদায়ের নামে চাঁদাবাজি করতে দেওয়া হবে না।

চাঁদাবাজি বন্ধ করতে হবে। মন্ত্রী আরো বলেন, ট্রাক, কাভার্ড ভ্যানের চেসিসের আয়তন অবৈধভাবে বৃদ্ধি, সড়কের ক্ষতি নিরুপণ করতে বিদ্যমান আইন যথাযথভাবে বাস্তবায়নের জন্য একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে। এ ছাড়া বুয়েট এর দুজন প্রতিনিধি, ডিএমপি প্রতিনিধি, সড়ক বিভাগ, বিআরটিএ, মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের একজন প্রতিনিধিকে এই কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ কমিটি আগামী ৩০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দেবেন বলে মন্ত্রী জানান।

মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন চূড়ান্ত করার লক্ষ্যে বিভিন্ন মন্ত্রণালয় এবং স্টেক হোল্ডারদের মতামত নেওয়া হচ্ছে। ফাইনাল করার আগে আগামী এপ্রিল মাসের মধ্যে জাতীয় পর্যায়ে একটি ওয়ার্কশপ হবে। এতে সড়ক পরিবহন খাত সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান, এনজিও, বুদ্ধিজীবী, আইনজীবীদের আমন্ত্রণ জানানো হবে। মন্ত্রী বলেন, রাজধানীর শ্যাওড়া থেকে এমইএস পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস চালু হয়েছে।

রবিবার সকাল থেকে মহিলাদের জন্য এবং স্কুল-কলেজের ছাত্রীদের জন্য চালু হয়েছে। পরবর্তীতে এ রুট সম্প্রসারণ করা হবে বলে মন্ত্রী জানান। এ সময় বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী, নৌমন্ত্রী, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, পুলিশ কমিশনার, মালিক সমিতি প্রতিনিধিসহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


মন্তব্য