কবি রফিক আজাদের মৃত্যুতে খালেদা-335176 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


কবি রফিক আজাদের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২২:২১



কবি রফিক আজাদের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, মরহুম কবি ও সাংবাদিক রফিক আজাদের সৃষ্টকর্মে অত্যাচারী শাসকের মুখোশ উন্মোচন হতো। তিনি জনগণের ওপর উৎপীড়ন ও শোষণের প্রকৃত চিত্র সমাজে ফুটিয়ে তুলতেন। দেশকে হানাদারমুক্ত করতে তিনি স্বাধীনতাযুদ্ধে যেভাবে বীরত্বের সঙ্গে লড়াই করেছেন সেজন্য জাতি তাকে চিরদিন স্মরণ করবে।
বেগম খালেদা জিয়া আজ গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এসব কথা বলেন। একই সঙ্গে তিনি দেশের জনপ্রিয় কবি ও সাংবাদিক রফিক আজাদ এর  মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।
শোকবার্তায় খালেদা জিয়া বলেন, কবি রফিক আজাদের কবিতার মূলে ছিল মানুষ ও মানবিকতা। সব ধরণের অন্যায় ও অবিচারের বিরুদ্ধে তার কবিতায় ফুটে উঠতো দ্রোহের বাণী। অসাধারণ কাব্য রচনার জন্য মরহুম কবি রফিক আজাদ দেশের মানুষের মনে চিরজাগরুক হয়ে থাকবেন বলে প্রত্যাশা করেন খালেদা জিয়া।
তিনি মরহুম কবি রফিক আজাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, সাংবাদিকতা জগতের সকল সহকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, ভক্ত, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।
এদিকে অপর এক শোকবাণীতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুম কবি রফিক আজাদের রূহের মাগফিরাত কামনা করেন।

মন্তব্য