৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে-335166 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা প্রত্যাহারের আশাবাদ

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২১:৫২



৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা প্রত্যাহারের আশাবাদ

বিমানবন্দরের কার্গো কমপ্লেক্সের উন্নয়ন এবং নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর প্রেক্ষাপটে ৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে যুক্তরাজ্যের সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে আশা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে কার্গো কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে ইতোমধ্যে পুরো বিমানবন্দরকে সিসি টিভির আওতায় নিয়ে আসা হয়েছে। লাউড স্পীকারে নির্দিষ্ট বিরতি দিয়ে নিরপত্তা বার্তা প্রচারিত হচ্ছে।আন্তর্জাতিকমানের স্ক্যানার বসানো হয়েছে। সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি. কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ চলমান রয়েছে।
মন্ত্রী আজ বিমান বন্দরে অফিস করেন এবং আগামী ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময়ে বিমান বন্দরে অফিস করবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তিনি বিমান বন্দরের স্ক্যানার, পন্য শিপমেন্টের সিকোয়েন্স, রেক পর্যবেক্ষণ করেন।
বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ, এর ব্যবস্থাপনাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করণ, বাংলাদেশ ও যুক্তরাজ্যের সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন এবং বাংলাদেশ থেকে কার্গোপণ্য পরিবহনে যুক্তরাজ্যের অস্থায়ী নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে গত ১০ মার্চের সভার সিদ্ধান্তক্রমে তিনি আজ বিমান বন্দরে অফিস করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এ সময় সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বিমান বাংলাদেশে ভারপ্রাপ্ত এমডি আসাদুজ্জামান ও মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবুল হাসনাত জিয়াউল হকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য