kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


দুবাইয়ে গ্লোবাল এডুকেশন এন্ড স্কিলস ফোরামে অংশগ্রহণ করছেন শিক্ষামন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২১:৪২



দুবাইয়ে গ্লোবাল এডুকেশন এন্ড স্কিলস ফোরামে অংশগ্রহণ করছেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দুবাইয়ে অনুষ্ঠেয় গ্লোবাল এডুকেশন এন্ড স্কিলস ফোরামে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।
সম্মেলনে যোগদানকালে শিক্ষামন্ত্রী বাংলাদেশের শিক্ষার উন্নয়নে গৃহীত বিভিন্ন কার্যক্রম এবং এযাবৎ অর্জিত সাফল্য তুলে ধরেন।

তিনি বিভিন্ন দেশের প্রতিনিধিদের সাথে এ ব্যপারে অভিজ্ঞতা বিনিময় করেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
২০৩০ সালের মধ্যে সারা বিশ্বে কোয়ালিটি এডুকেশন নিশ্চিতকরণ সংক্রান্ত জাতিসংঘ নির্ধারিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসটিজি) অর্জনে বিভিন্ন দেশের ১৫শ’ প্রতিনিধির অংশগ্রহণে দুইদিন ব্যাপী এ সম্মেলন আজ শুরু হয়েছে। শিক্ষাসংক্রান্ত বিশ্বের সবচেয়ে বড় এ সম্মেলনে ২২ টি দেশের শিক্ষামন্ত্রী অংশ নিচ্ছেন।
সম্মেলনে শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন উদ্ভাবনমূলক কার্যক্রমে শিক্ষক ও শিক্ষাসংক্রান্ত ব্যক্তিবর্গের পাশাপাশি রাজনীতিবিদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সম্পৃক্ত করার বিষয়ে আলোচনা হচ্ছে।
সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন এর সচিব মো. মঞ্জুর হোসেন এবং দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. রফিক আহম্মেদ।
শিক্ষার মানোন্নয়ন, কর্মমুখী ও কারিগরি শিক্ষার প্রসার ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০১৩ সাল থেকে প্রতি বছর গ্লোবাল এডুকেশন এন্ড স্কিলস ফোরাম অনুষ্ঠিত হচ্ছে।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সম্মেলনে যোগদানের লক্ষ্যে গতকাল দুবাই পৌঁচেছেন। তিনি সম্মেলনে যোগদান শেষে সোমবার রাতে দেশে ফেরার কথা রয়েছে।


মন্তব্য