kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল পেছানো হবে না : সৈয়দ আশরাফ

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৯:০৮



আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল পেছানো হবে না : সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল পেছানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। আজ শুক্রবার বিকেলে ময়মনসিংহ বিভাগীয় অফিসের জন্য প্রস্তাবিত কয়েকটি স্থান পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ও তৃতীয় ধাপের নির্বাচন নিয়ে সমস্যা হলে অথবা কাউন্সিল পেছানো নিয়ে যদি ইস্যু আসে তাহলে অবশ্যই বিবেচনা করা হবে। এ ছাড়া তারিখ পরিবর্তন করতে হলে ওয়ার্কিং কমিটির সভায় সিদ্ধান্ত নিতে হবে।

জনপ্রশাসনমন্ত্রী জানান, নবগঠিত ময়মনসিংহ বিভাগীয় শহরের মধ্য দিয়ে প্রবাহিত ব্রহ্মপুত্র নদের দু’পাড়েই শহরকে সাজানো হবে। তিনি আরো বলেন, ময়মনসিংহবাসী যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে ভিশন বাস্তবায়ন করা সম্ভব হবে। পরিকল্পনা অনুযায়ী বিভাগীয় শহরটিকে সাজানো হবে। শহরের রাস্তাঘাট প্রশস্ত করার সময় কারো কারো ঘরবাড়ি ভাঙতে হতে পারে, বৃহত্তর স্বার্থে ক্ষতিগ্রস্তদের সরকারি সিদ্ধান্ত মেনে নিতে হবে।

লন্ডন, নিউইয়র্ক, প্যারিসসহ বিশ্বের বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে সৈয়দ আশরাফ বলেন, সবখানেই নদীগুলো শহরের ভেতর দিয়ে প্রভাবিত হয়েছে। এতে করে পরিবেশগত দিক দিয়ে এবং দৃষ্টি নন্দনের ক্ষেত্রেও ভূমিকা রাখবে।

পরে তিনি ব্রহ্ম‏পুত্রের উত্তরপাড় চর কালিবাড়ী, চর সেহড়া ও চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চায়না মোড় সংলগ্ন স্থান পরিদর্শন করেন। এ সময় জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ডা. আমান উল্লাহ এমপি, শরীফ আহমেদ এমপি, মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, পৌর মেয়র ইকরামূল হক টিটুসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য