kalerkantho


সাগর-রুনি হত্যার বিচার দাবিতে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৪:৪৪



সাগর-রুনি হত্যার বিচার দাবিতে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার দাবিতে আগামী এক মাস ধরে সাংবাদিকদের স্বাক্ষর সংগ্রহ করবে ডিআরইউ। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক রাজু আহমেদ শুক্রবার সেগুনবাগিচায় নিজেদের কার্যালয়ের সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ১৫ মার্চ থেকে স্বাক্ষর সংগ্রহ শুরু হবে। ডিআরইউ কার্যালয়ের পাশাপাশি পর্যায়ক্রমে বিভিন্ন গণমাধ্যমের কার্যালয়ে গিয়ে সাংবাদিকদের স্বাক্ষর নেওয়া হবে। পরবর্তীতে সংগৃহীত স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি প্রধানমন্ত্রীকে দেওয়া হবে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহরুন রুনি। এর পরপরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনি গ্রেপ্তারের আশ্বাস দিলেও ৪৮ মাসে এই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হয়নি।

হত্যাকাণ্ডের চার বছর পূর্তিতে গত ১১ ফেব্রুয়ারি ডিআরইউয়ের পক্ষ থেকে হত্যারহস্য উন্মোচনের দাবিতে এক মাসের সময় বেঁধে দেওয়া হয়েছিল। ''কিন্তু এই এক মাসে প্রশাসন কোনো অগ্রগতি দেখাতে পারেনি। সে জন্য স্বাক্ষর সংগ্রহের এই কর্মসূচি ঘোষণা করা হলো,'' বলেন রাজু আহমেদ। ''মানুষ বিপদে পড়লে সমাধানের জন্য সাংবাদিকদের কাছে ছুটে আসেন।

কিন্তু আমরা বিপদে পড়ে কোনো সমাধান পাচ্ছি না। তাহলে সরকার কি আমাদের সঙ্গে তামাশা করছে,'' প্রশ্ন রাখেন তিনি।

এই হত্যাকাণ্ডের বিচার দাবিতে সব পর্যায়ের সাংবাদিকদের আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান ডিআরইউ সভাপতি মো. জামাল উদ্দীন।


মন্তব্য