kalerkantho

25th march banner

অধ্যাপিকা হত্যা মামলায় স্বামীর ১০ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৬ ২২:৩৪



অধ্যাপিকা হত্যা মামলায় স্বামীর ১০ বছর কারাদণ্ড

রাজধানীর শান্তা মরিয়ম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপিকা তাসনিম হোসেন তৃণা হত্যা মামলায় তার স্বামী আতিফ আমির হককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আবু আবদুল্লাহ। তিনি বলেন, বিচারক চিকিৎসকের সাক্ষ্য ও ময়নাতদন্ত প্রতিবেদনের ওপর গুরুত্ব দিয়ে এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় কাঠগড়ায় দাঁড়ানো আসামি আতিফ আমির কান্নায় ভেঙ্গে পড়েন।

অন্যদিকে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড না হওয়ায় এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে সাংবাদিকদের জানান নিহতের বাবা ও মামলার বাদী জাহিদ হোসেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়, ওই দিন উত্তরার ১১ নম্বর সেক্টরের ১২ নম্বর সড়কের ৪৯ নম্বর বাসায় যৌতুকের দাবিতে তাসনিমকে মারধর করে স্বামী আতিফ আমির। এরপরে গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসনিমকে মৃত ঘোষণা করে। পরদিন তার বাবা ব্যবসায়ী মো. জাহিদ হোসেন উত্তরা (পশ্চিম) থানায় হত্যা মামলা দায়ের করেন।


মন্তব্য