দুদকের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ-334372 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


দুদকের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৪:৫৩



দুদকের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান পদে সাবেক সিনিয়র সচিব ইকবাল মাহমুদকে নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটির কমিশনার পদে নিয়োগ পেয়েছেন সাবেক জেলা জজ আমিনুল ইসলাম। আজ বৃহস্পতিবার এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মাকসুছুর রহমান পাটওয়ারী। ইকবাল মাহমুদ দুদকের সদ্যবিদায়ী চেয়ারম্যান মো. বদিউজ্জামানের স্থলাভিষিক্ত হলেন।

তিনি জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সাবেক সিনিয়র সচিব ছিলেন। আর আমিনুল ইসলাম স্থলাভিষিক্ত হলেন বিদায়ী কমিশনার মো. সাহাবুদ্দিন চুপ্পুর। গত ২ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর ৭ ধারা অনুযায়ী ৫ সদস্যের সার্চ কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সার্চ কমিটির প্রধান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

কমিটির অন্য সদস্যরা হলেন : হাইকোর্টের বিচারপতি এম মোয়াজ্জেম হোসেন, মহাহিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মাসুদ আহমেদ, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ইকরাম আহমেদ ও মন্ত্রিপরিষদের সাবেক সচিব এম আব্দুল আজিজ। এর মধ্যে কমিটির সাচিবিক দায়িত্ব দেওয়া হয় অবসরপ্রাপ্ত মন্ত্রিপরিষদসচিব এম আবদুল আজিজকে। এ কমিটি বাছাই শেষে দুদকে নিয়োগ উপযোগী চারজনের নাম সুপারিশ করেন। সেখান থেকে দুজনকে নিয়োগ দেওয়া হলো।

 

মন্তব্য