কঙ্গো মিশনে পুলিশ সদস্যের মৃত্যু-334339 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


কঙ্গো মিশনে পুলিশ সদস্যের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১২:৩৩



কঙ্গো মিশনে পুলিশ সদস্যের মৃত্যু

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গো, ব্যানএফপিইউ-১ এ কর্মরত কনস্টেবল মো. আশরাফুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে ৮ মার্চ সকালে (উগান্ডার স্থানীয় সময়) উগান্ডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৭ বছর। তিনি বৃদ্ধ মা, স্ত্রী ফারজানা ববি, দুই বছর বয়সী একমাত্র কন্যা জান্নাতুল ফেরদৌস মাহি এবং বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আশরাফুল ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে যোগদান করেন। তিনি গত বছরের ৯ এপ্রিল জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গো গমন করেন। মিশনে যাওয়ার পূর্বে তিনি র‌্যাব হেডকোয়ার্টার্সে কর্মরত ছিলেন। তার পিতা মরহুম ইয়াকুব খাঁ। গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার টিকারী গ্রামে। তার মরদেহ অতি দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। কনস্টেবল মো. আশরাফুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের আইজি এ কে এম শহীদুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় আইজিপি বলেন, আশরাফুল জাতিসংঘের তত্ত্বাবধানে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কঙ্গোর শান্তিকামী জনগণের পাশে থেকে মহান দায়িত্ব পালন করেছেন। তার অবদানের কথা বাংলাদেশ পুলিশ গর্বের সাথে স্মরণ করবে। তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

মন্তব্য