kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


নিউ ইয়র্কে বাংলাদেশি নার্স নিখোঁজের খবর

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১১:৫৯



নিউ ইয়র্কে বাংলাদেশি নার্স নিখোঁজের খবর

নিউ ইয়র্কে তিন মাস ধরে এক বাংলাদেশি নার্সের খোঁজ মিলছে না বলে সংবাদমাধ্যমে খবর এসেছে। মাহফুজা রহমান (৩০) নামে ওই নারীকে গত ৮ ডিসেম্বর সর্বশেষ বেলভিউ হাসপাতালের কর্মস্থলে দেখা গেছে বলে সহকর্মীদের বরাত দিয়ে নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাহফুজার স্বামী মোহাম্মদ চৌধুরী বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, মা-বাবা সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার খবর পেয়ে মাহফুজা বাংলাদেশে গেছেন। ৪ মার্চ তাঁর ফিরে আসার কথা। মোহাম্মদ চৌধুরীও ৮ বছরের মেয়েকে নিয়ে ১৪ ডিসেম্বর ঢাকায় যান। যাওয়ার আগে একজন প্রতিবেশীকে বাংলাদেশে যোগাযোগের জন্য টেলিফোন নম্বর দিয়ে যান।

পুলিশ জানিয়েছে, সে নম্বরে বারবার চেষ্টা করেও তাঁরা মোহাম্মদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করতে পারেননি। নিউ ইয়র্ক পুলিশের প্রধান গোয়েন্দা কর্মকর্তা রবার্ট বয়েড জানান, বাংলাদেশে যোগাযোগ করে জানা গেছে, মাহফুজার মা-বাবা কেউ কোনো সড়ক দুর্ঘটনায় আহত হননি। মোহাম্মদ চৌধুরী মাহফুজার পরিবারকে জানিয়েছেন, স্ত্রীর কোনো খোঁজ না পেয়ে তাঁর সন্ধানে তিনি বাংলাদেশে এসেছেন। ব্রঙ্কস পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান জেইসনর উইলকক্স জানান, বেলভিউ হাসপাতালের কর্তৃপক্ষ আর মাহফুজার মা-বাবাকে তাঁর স্বামী মোহাম্মদ চৌধুরী দুই রকমের কথা বলেছেন।

পুলিশ জানায়, ৮ ডিসেম্বর থেকে মাহফুজার কোনো খবর না মিললেও প্রমাণ মিলেছে, হান্টার কলেজে তাঁর পরিচয়পত্র তিনি বা অন্য কেউ একদিন পর ব্যবহার করেছে। এই কলেজেই মাহফুজা পড়াশোনা করছেন। পুলিশ এর মধ্যে মোহাম্মদ চৌধুরীর ব্রঙ্কসের বাসায় তল্লাশি চালিয়েছে। ওই বাসার পেছনের উঠানে নতুন খোঁড়াখুঁড়ির চিহ্ন দেখে সেখানে কুকুর নিয়ে তল্লাশি চালানো হয়েছে। কিন্তু সেখানে কিছু মেলেনি।

 


মন্তব্য