২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা-334083 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ ঘোষণার আহবান

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ২১:১৮



২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ ঘোষণার আহবান

নৌ পরিবহন মন্ত্রী ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণ বিচার আন্দোলনের আহ্বায়ক মন্ত্রী শাজাহান খান ২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণ হত্যা দিবস’ ঘোষণার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, জাতিসংঘের বিধান অনুযায়ী প্রস্তাবটি কোন দেশের সরকারের কাছ থেকে আসতে হবে। জনগণের এই যৌক্তিক দাবীর আলোকে গণহত্যার নির্মম শিকার বাঙ্গালি ও বিশ্বের সকল হতভাগ্য মানুষের পক্ষ থেকে আমরা সরকারের কাছে এই প্রস্তাব পেশ করেছি।
মন্ত্রী আজ রিপোর্টর্স ইউনিটির ৩য় তলায় স্বাধীনতা ভবনে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক আবেদ খান, শিরীন আখতার এমপি, মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, বিদ্যুত শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়া, অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী প্রমুখ।
সম্মেলনে মন্ত্রী আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণ বিচার আন্দোলনের পরবর্তি কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, আগামী ২৫ মার্চ মানিক মিয়া এভিনিউর ফুটপাতে জাতীয় সংসদের সামনে সকাল ১০টা থেকে ‘৭১ সালের ভয়াবহ গণ হত্যার আলোক চিত্র প্রদর্শনী, বিকেল ৪টা থেকে পরিবেশিত হবে মুক্তিযুদ্ধের গানসহ নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও সহস্্র মোমবাতি প্রজ্জলন ।

মন্তব্য