kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ০৯:৪১



বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

জামায়াত নেতার ফাঁসির রায়কে কেন্দ্র করে রাজধানীতে যেন কোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা না হয় সেজন্য সজাগ রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ বুধবার সকাল থেকে রাজধানীর প্রধান সড়কসহ প্রতিটি মোড়েই অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

একাত্তরে হত্যা-গণহত্যার দায়ে আলবদর বাহিনীর তৃতীয় শীর্ষনেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহালের প্রতিবাদে আজ বুধবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত।

এদিকে, রাজধানীজুড়ে পর্যাপ্ত পরিমাণে পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর একাধিক চেকপোস্ট। পোশাকি পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, রাজধানীতে যেন  কোনো নাশকতা সংগঠিত হতে না পারে- এজন্য পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। যাদের চলাফেরায় সন্দেহজনক মনে হচ্ছে তাদেরকে তল্লাশি করার নির্দেশনাও রয়েছে বলে জানান তিনি।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডর মুফতি মাহমুদ খান বলেন, পুলিশের পাশাপাশি র‌্যাবের সদস্যরাও কাজ করছেন। পুরো রাজধানীজুড়েই র‌্যাবের একাধিক দল টহল দিচ্ছে। এ ছাড়া র‌্যাবের গোয়েন্দা নজরদারিও অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 


মন্তব্য