kalerkantho


মালদ্বীপে দক্ষ কর্মী নেয়ার অনুরোধ বাংলাদেশের

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ২২:১১



মালদ্বীপে দক্ষ কর্মী নেয়ার অনুরোধ বাংলাদেশের

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি’র সাথে আজ ঢাকার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে বাংলাদেশে মালদ্বীপের হাইকমিশনার ড. মোহাম্মদ অসীম সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে বাংলাদেশ থেকে মালদ্বীপে আরো বেশিসংখ্যক কর্মী প্রেরণের বিষয়ে আলোচনা হয়। কর্মী প্রেরণ বিষয়ক ২০১১ সালের সমঝোতা স্বাক্ষর এবং যৌথ কমিটি সভার বিষয়েও আলোচনা হয়।
এসময় দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে নুরুল ইসলাম বি.এসসি বলেন, বাংলাদেশ ও মালদ্বীপ উভয়ই সার্কভুক্ত দেশ। সার্কের দেশের সদস্য হিসেবে দু’দেশের সুসম্পর্ক সবসময় বজায় থাকবে। বাংলাদেশের কর্মী প্রেরণের জন্য মালদ্বীপ একটি সম্ভাবনাময় শ্রমবাজার। মন্ত্রী বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নেয়ায় সহযোগিতার জন্য হাইকমিশনারকে অনুরোধ জানান। তিনি আইটি প্রফেশনাল, একাউন্ট্যান্ট, ফ্রন্টডেস্ক ম্যানেজার, ইঞ্জিনিয়ার, ডাক্তার ও ফার্মাসিস্ট নেয়ার জন্য হাইকমিশনারের মাধ্যমে মালদ্বীপ সরকারকে অনুরোধ জানান।
মালদ্বীপের হাইকমিশনার বলেন, দক্ষ কর্মী নেয়ার বিষয়ে তিনি সহযোগিতা করবেন এবং মালদ্বীপ সরকারের সাথে আলোচনা করবেন। তিনি মালদ্বীপে কর্মরত বাংলাদেশি কর্মীদের কাজের প্রশংসা করেন এবং মালদ্বীপে বাংলাদেশি কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে বলে জানান।
সাক্ষাৎকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. নিজাম উদ্দিন এবং মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আবদুর রউফ উপস্থিত ছিলেন।


মন্তব্য