'নারীদের ড্রাইভিং পেশায় আশার আহ্বান-333655 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


'নারীদের ড্রাইভিং পেশায় আশার আহ্বান জানাচ্ছি'

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৯:২৬



'নারীদের ড্রাইভিং পেশায় আশার আহ্বান জানাচ্ছি'

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারীদের ড্রাইভিং পেশায় আশার আহ্বান জানাচ্ছি আমি। কারণ, নারীরা বেপোরয়া হয় না। দুর্ঘটনা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বিআরটি নারী ড্রাইভার নিয়োগের জন্য সুপারিশ করছি। নারীরা বিমান চালায়, আকাশে উড়ে, মেয়েরা ডিসি-এসপি আছে। সচিবালয়ে নারী অতিরিক্ত সচিবও আছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে নারীরা কোথাও পিছিয়ে নেই।
মঙ্গলবার বিকেলে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সেমিনার হলে ‘ডিজিটাল ইনোভেমন চ্যালেঞ্জ ফর উইমেন’ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদানকালে এসব কথা বলেন সেতুমন্ত্রী। অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দল ফুড হ্যাভিট, প্রথম রানার আপ এআর কিড্স ও দ্বিতীয় রানার আপ ব্রেক ফ্রি’র দলনেতাদের হাতে ক্রেস্ট ও নগদ টাকা তুলে দেন মন্ত্রী।
নারীদের নিয়ে সর্বপ্রথম অনুষ্ঠিত এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কথা কম, কাজ বেশি। কিন্তু আমার মনে হয় কাজের চেয়ে কথাই বেশি হয়। ভাল কাজের দৃষ্টান্ত স্থাপন করতে পারলে আমাদের দেশটা অনেকটাই এগিয়ে যেত।
মন্ত্রী বলেন, আমাদের ভাল কাজ ও ভাল মন নেই। শিক্ষকদের সম্মান করা হয় না। অনেক সময় গুলিও খেতে হয় শিক্ষকদের। উন্নয়ন হবে ডিজিটাল, আর ব্যবহার করবেন এনালগ। তিন ঘণ্টা মঞ্চে বসে সময় নষ্ট না করে সরেজমিনে থাকলে জানজট আরো কম হবে।
সেতুমন্ত্রী বলেন, বিশ্বের ১৭তম বৃহৎ পদ্মাসেতু চালু হতে যাচ্ছে। মেট্রোরেলের কাজও শুরু হয়েছে। উত্তরা থেকে ৩০ মিনিটে মতিঝিল যাওয়া যাবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে এই মেট্রোরেল যাতায়াত করবে। হচ্ছে উড়াল সড়কও। রাজধানীতে আর কোনো যানজট থাকবে না। ঢাকায় পাতাল রেল আসছে। সমীক্ষার কাজও আমরা শুরু করেছি। সাময়িকভাবে যানজট নিরসনে ঢাকার দুই মেয়র ভাল কাজ করছেন।

মন্তব্য