রায় দ্রুত কার্যকরের দাবি নৌমন্ত্রীর-333569 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


রায় দ্রুত কার্যকরের দাবি নৌমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১২:৪৪



রায় দ্রুত কার্যকরের দাবি নৌমন্ত্রীর

যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের গণ-অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। রায় বহাল রাখার জন্য আপিল বিভাগকে ধন্যবাদ জানিয়ে নৌমন্ত্রী বলেন, রায় বহাল রেখে এ দেশের গণমানুষের প্রত্যাশা বাস্তবায়ন করা হয়েছে। শাজাহান খান বলেন, রায় শোনার পর অনেককে দেখেছি ভি চিহ্ন দেখিয়েছে। এর দুটি অর্থ রয়েছে। একটি বিজয়, অন্যটি ভ্যানিস।
 
নৌমন্ত্রী বলেন, বিচারের জন্য সাড়ে ১১ হাজার যুদ্ধাপরাধীকে আটক করেছিলেন বঙ্গবন্ধু। কিন্তু জিয়াউর রহমান তাদের মুক্ত করে বিএনপি গঠন করেন। স্বাধীনতাবিরোধী শক্তিকে নিয়ে আজ খালেদা জিয়া রাজনীতি করছেন। আইনমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধ, শহীদ, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে, প্রশ্ন তোলে, তাদের জন্য আইন প্রণয়নের সত্যিকার অর্থেই প্রয়োজন ছিল। তাদের আইনের আওতায় এনে বিচার করা দরকার। এ জন্য আইনমন্ত্রী যে আইন প্রণয়নের ঘোষণা দিয়েছেন তাকে তিনি সাধুবাদ জানান।
 
২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষণার দাবিতে আগামী ২৫ মার্চ মানিক মিয়া এভিনিউতে সভা-সমাবেশ ছাড়াও সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করা হবে বলে জানান নৌমন্ত্রী। গণ-অবস্থান কর্মসূচিতে সংগঠনের যুগ্ম আহ্বায়ক ইসমত কাদির গামা, নারীনেত্রী রোকেয়া প্রাচী, রাশেদ রহসান প্রমুখ বক্তব্য রাখেন।

 

মন্তব্য