kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


খালিদ মাহমুদ মিঠুর মৃত্যুর মর্মান্তিক সেই দৃশ্যের ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ২৩:০৮



খালিদ মাহমুদ মিঠুর মৃত্যুর মর্মান্তিক সেই দৃশ্যের ভিডিও

আজ দুপুরে একটি কৃষ্ণচূড়া গাছের নিচে চাপা পড়ে জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত পরিচালক খালিদ মাহমুদ মিঠুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সেই সময়ের সিসিটিভির একটি ভিডিও আমাদের কাছে এসেছে।

সেই ভিডিওতে দেখা যায়-
রাজধানীর ধানমন্ডির চার নম্বর রোড থেকে তিনি রিকশা যোগে যাওয়ার সময় রাস্তার পাশের একটি কৃষ্ণচূড়া গাছ তার রিকশার ওপর হঠাৎ করে ভেঙে পড়ে। তারপর এ চলচ্চিত্র নির্মাতাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নেয় হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মিঠুর নির্মিত প্রথম চলচ্চিত্র ‘গহীনে শব্দ’। এ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মিঠু। শ্রেষ্ঠ পরিচালকসহ চারটি বিভাগে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়।
১৯৬০ সালে জন্ম গ্রহণ করে খালিদ মাহমুদ মিঠু। ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে এমএফএ পাশ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। খালিদ মাহমুদ মিঠু চিত্রশিল্পী কনকচাঁপা চাকমার স্বামী।

 
 

সেই মর্মান্তিক দৃশ্য! রাস্তার ধারের কৃষ্ণচূড়া গাছ আছড়ে পড়লো চিত্রপরিচালক খালিদ মাহমুদ মিঠুর রিকশায়। মৃত্যুবরণ করলেন মেধাবী এই শিল্পী। ঘাতক গাছটির দৃশ্য সিসিটিভি ফুটেজ থেকে নেয়া।

Posted by Kaler Kantho on Monday, March 7, 2016

মন্তব্য