kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জিয়ার স্ত্রী গোলাম আজমদের পাসপোর্ট দেয় : শেখ হাসিনা

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৭:৩৮



জিয়ার স্ত্রী গোলাম আজমদের পাসপোর্ট দেয় : শেখ হাসিনা

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধী গোলাম আজমদের দেশে ফিরিয়ে আনেন জিয়াউর রহমান। আর তার স্ত্রী তাদেরকে পাসপোর্ট দেয়।

সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে এ সভার আয়োজন করে আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ভাষণ পৃথিবীর ঐতিহাসিক ভাষণ। এ ভাষণ শুনলে এখনও মনপ্রাণ উজ্জীবিত হয়ে ওঠে। তিনি এ ভাষণ দিয়েছিলেন বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার জন্য।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর ভাষণ বিশ্বে মর্যাদা পেয়েছে, কিন্তু জিয়া-এরশাদ-খালেদা এ ভাষণ প্রচারে বাববার বাধা দিতে চেষ্টা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ২ মার্চের ডাকে ৭ই মার্চ প্রত্যন্ত অঞ্চল থেকে মানুষ এই ময়দানে ছুটে আসে। বঙ্গবন্ধুর নির্দেশ পাওয়ার জন্য। তিনি তাদের সেই নির্দেশ দিয়েছিলেন। এই ভাষণেই তিনি প্রত্যেক ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার নির্দেশ দিয়েছিলেন। মুক্তির সংগ্রামের নির্দেশ দিয়েছিলেন।

সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। মঞ্চে উপস্থিত রয়েছেন : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রমুখ।


মন্তব্য