kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আশা করছি, মীর কাসেম চরম দণ্ড পাবেন : অ্যাটর্নি জেনারেল

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৫:১৬



আশা করছি, মীর কাসেম চরম দণ্ড পাবেন : অ্যাটর্নি জেনারেল

আপিলের রায়ে জামায়াত নেতা মীর কাসেম আলীর চরম দণ্ড (মৃত্যুদণ্ড) বহাল থাকবে বলে আশা করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আজ সোমবার দুপুর সোয়া ১টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি বলেন, আগামীকাল মীর কাসেমের আপিলের রায় ঘোষণার জন্য তারিখ ধার্য আছে। আমরা আশা করছি, কাল আপিলের রায়ে মীর কাসেম চরম দণ্ড পাবেন। আমি যুদ্ধাপরাধের সকল মামলায় আর্গুমেন্ট লিখিত আকারে আদালতে জমা দিয়েছি। মীর কাসেমের মামলায়ও আমি আদালতে লিখিত আর্গুমেন্ট জমা দিয়েছি। আশা করি, ট্রাইব্যুনালে দেওয়া মৃত্যুদণ্ড আপিলে বহাল থাকবে।

মীর কাসেম আলীর রায় ও প্রধান বিচারপতিকে নিয়ে সম্প্রতি দুই মন্ত্রী নিয়ে যে সমস্ত বক্তব্য দিয়েছেন তাতে করে এ রায়ে কোনো প্রভাব পড়বে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিচার বিভাগের কাজ হলো- সাক্ষী ও তথ্য-উপাত্ত ভিত্তি করে রায় দেওয়া। বাইরের কে, কী বলল, সেটি বিবেচনা করার সুযোগ নেই আদালতের। এসব বক্তব্য রায়ে কোনো প্রভাব পড়ে না। মন্ত্রীদের বিচার বিভাগ নিয়ে দেওয়া বক্তব্য আদালতের নজরে আনবেন কি না? এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, 'এ বিষয়ে কোনো মন্তব্য করব না। '

 


মন্তব্য