বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন-333180 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৩:২৪



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের জন্য আজ সোমবার ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জনতার ঢল নামে। বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণের ৪৫তম বার্ষিকীতে আজ সকালে আওয়ামী লীগ নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু ভবনের সামনে উপস্থিত হয় এবং জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। সকাল ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

এ সময়ে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, প্রতিমন্ত্রী এবং দলীয় সংসদ সদস্যবৃন্দ তাঁর সাথে ছিলেন। পরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। উল্লেখ্য, ১৯৭১ সালের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোহরাওয়ার্দ্দী উদ্যান (তৎকালীন রেসকোর্স ময়দানে) ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। তাঁর সেদিনের ভাষণে তিনি বলেছিলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তি সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেবো। এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ।

আজ ভোর সাড়ে ৬টার আগেই বঙ্গবন্ধু ভবনের আশপাশের এলাকা মানুষের পদভারে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাতে ভোর ৬টা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ ধানমণ্ডি ৩২ নম্বর সড়কের পূর্ব ও পশ্চিম প্রান্তে জমায়েত হতে থাকে। বিভিন্ন সংগঠনের ব্যানারে উপস্থিত হাজার হাজার নারী-পুরুষের কণ্ঠে উচ্চারিত জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জামায়াত-শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়, মুজিবের বাংলায় খুনিদের ঠাঁই নাই, শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই। এসব স্লোগানে এলাকার আকাশ-বাতাস মুখরিত হয়ে ওঠে।

পুষ্পস্তবক অর্পণের সময়ে প্রধানমন্ত্রীর সাথে ছিলেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন ও সতীশ চন্দ্র রায়, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, এনামুল হক শামীম ও এস এম কামাল হোসেন প্রমুখ।

 

মন্তব্য