kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


উত্তরায় অগ্নিদগ্ধ সুমাইয়াও 'ক্লিনিক্যালি ডেড'

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১৩:১৪



উত্তরায় অগ্নিদগ্ধ সুমাইয়াও 'ক্লিনিক্যালি ডেড'

রাজধানী উত্তরার গ্যাসপাইপ বিস্ফোরণের ঘটনায় অবশেষে সুমাইয়া বেগমকেও ক্রিনিক্যালি ডেড ঘোষণা করেছেন চিকিৎসকরা। মোহাম্মদপুরের সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার দুপুর ১২টার এই ঘোষণা দেন তাঁরা। সুমাইয়ার শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। ডাক্তারের বরাত দিয়ে সুমাইয়ার দেবর মাহমুদ হাসান বলেন, ''আমার কাছে জানতে চাইলে, আমি বলবো ভাবি মারা গেছেন। যদিও চিকিৎসকরা এখনও তাঁর মৃত্যুর ঘোষণা দেননি। আমাদের পরিবারে একের পর এক মৃত্যু নিয়ে আমরা বিপর্যস্ত হয়ে পড়েছি। '' চিকিৎসকরা জানান, সুমাইয়ার শরীরে শুধু হৃৎপিণ্ড ছাড়া অন্য কোনো অঙ্গ থেকে রেসপন্স বা সাড়া পাওয়া যাচ্ছে না। হৃৎপিণ্ড থেকে যে যৎসামান্য সাড়া পাওয়া যাচ্ছে, তা থেকে আর ফিরে আসা সম্ভব না।

গত ২৬ ফেব্রুয়ারি উত্তরার ১৩ নম্বর সেক্টরের ৩ নম্বর রোডের ৮ নম্বর বাসার সাততলায় রান্নাঘরের গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হন। তারা হলেন : মো. শাহনেওয়াজ (৫০), স্ত্রী সুমাইয়া বেগম (৪০), ছেলে সারলিন (১৫), জারিফ (১১) ও জায়্ন (১৪ মাস)।

অগ্নিকাণ্ডের দিন বিকেলে সারলিন ও রাতে জারান মারা যায়। সারলিনের ৮৮ শতাংশ, জায়ানের ৭৪ শতাংশ পুড়ে গিয়েছিল বলে জানান ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল। এর পরদিন আমেরিকান দূতাবাসের মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মো. শাহনেওয়াজ মারা যান।

 


মন্তব্য