kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


হাজার হাজার নতুন ডাস্টবিন দেওয়া হবে : সাঈদ খোকন

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ২১:৪৯



হাজার হাজার নতুন ডাস্টবিন দেওয়া হবে : সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, সিটি কর্পোরেশনকে পরিচ্ছন্ন রাখতে সিটি এলাকায় হাজার হাজার নতুন ডাস্টবিন দেয়া হবে। পাশাপাশি মশা নিধনে তিনি ফগার যন্ত্রধারীদের তদারকের জন্য ওয়ার্ড পরিষদের সদস্যদের নির্দেশ দেন।


রাজধানীর মুগদায় ওয়াসা রোডে বাশার টাওয়ারে ‘জনপ্রতিনিধি জনতার মুখোমুখি’ শীর্ষক অনুষ্ঠানে ছয় নম্বর ওয়ার্ডের জনগণের মুখোমুখি হয়ে মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন। স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী এ সময় তার সঙ্গে ছিলেন।
অনুষ্ঠানে মেয়র চলতি মাসেই ছয় নম্বর ওয়ার্ড পরিচ্ছন্ন রাখতে ওই এলাকায় ১শ’টি নতুন ডাস্টবিন স্থাপনের ঘোষণা দেন।
অবিলম্বে মাদকব্যবসায়ীদের চিহ্নিত করে গ্রেফতার করা, ভাঙ্গা কালভার্ট, পুল, পয়:নালা মেরামতের কাজ হাতে নেয়ার ঘোষণা দেয়ার পাশাপশি সিটি কর্পোরেশনের যেকোন সমস্যা বাহাত্তর ঘন্টায় সমাধান না হলে মেয়রকে জানানোর জন্যও বলেন সাঈদ খোকন।
সিটি কর্পোরেশন অবাঞ্ছিত কুকুর নিধনে আদালতের নির্দেশের অপেক্ষায় রয়েছে এবং গ্যাসের অপ্রতুলতা, যানজটসহ বেশকিছু সমস্যা সমাধানে সরকারের বিভিন্ন দপ্তরের সমন্বিত উদ্যোগের প্রয়োজন বলে মেয়র জানান।
ওয়ার্ড কাউন্সিলর বিএম সিরাজুল ইসলাম ভাট্টির পরিচালনায় এলাকাবাসী মন খুলে এলাকার বিভিন্ন সমস্যা ও পরামর্শ মেয়রের কাছে তুলে ধরেন।
মেয়র সাঈদ খোকন ঘোষিত ‘পরিচ্ছন্ন বছর ২০১৬’ বাস্তবায়নে ‘জনপ্রতিনিধি জনতার মুখোমুখি’ আয়োজনের প্রথম পর্ব এভাবেই শুরু হয়েছে। ধৈর্য্য সহকারে সংসদ সদস্য এবং মেয়র দু’জনেই নাগরিকদের কথা শুনেন এবং সমাধানের উদ্যোগ নিয়েছেন দেখে মানুষ তাদের আস্থাও ব্যক্ত করেন।
সভায় উপস্থিত সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী জনতার মুখোমুখি হবার মেয়রের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের পথে এগুতে জনপ্রতিনিধিরা দল-মত নির্বিশেষে কাজ করবেন। কারো একার পক্ষে তা সম্ভব নয়, এগিয়ে আসতে হবে সকলকে। ’


মন্তব্য