ঢাকা মহানগরীকে ওয়াইফাই-এর আওতায় নিয়ে-332506 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


ঢাকা মহানগরীকে ওয়াইফাই-এর আওতায় নিয়ে আসা দরকার

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৯:২৭



ঢাকা মহানগরীকে ওয়াইফাই-এর আওতায় নিয়ে আসা দরকার

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ঢাকা মহানগরীকে তারহীন প্রযুক্তির ব্রডব্যান্ড ইন্টারনেটের (ওয়াইফাই) আওতায় নিয়ে আসা উচিত। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার সন্ধ্যায় আইসিটি এক্সপো-২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইটিখাত সংশ্লিষ্টদের প্রতি তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার থেকে শুরু হয় তিনদিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপো। এতে টকিং রোবট ও ফ্লাইং ড্রোন, ইনোভেশন জোন, লোকাল ম্যানুফ্যাকচারিং জোন, সেমিনার, সেলফি কন্টেস্ট, গেমিং কম্পিটিশন ও ডিজিটাল আর্ট কম্পিটিশনের আয়োজন ছিল।

অর্থমন্ত্রী আইসিটিখাত সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ঢাকা মহানগরীকে অন্তত ব্রডব্যান্ড দেন। যাতে সবাই আইসিটি নিয়ে কাজ করতে পারেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার অর্ধেক কাজই ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আর বাকি অর্ধেক বেসরকারিখাতের জন্য চ্যালেঞ্জ।

অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ বলেন, ২০২৪ সাল পর্যন্ত তথ্য-প্রযুক্তিখাতকে করমুক্ত রাখা হয়েছে। তবে এর মধ্যে হার্ডওয়্যারকেও যুক্ত করতে হবে। আগামীতে তথ্য-প্রযুক্তিখাত পোশাক খাতকেও ছাড়িয়ে যাবে।

 

মন্তব্য