বিচার না হওয়ায় শিশু নির্যাতন বেড়েছে :-332444 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


বিচার না হওয়ায় শিশু নির্যাতন বেড়েছে : ড. মিজান

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৫:০৪



বিচার না হওয়ায় শিশু নির্যাতন বেড়েছে : ড. মিজান

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, অপরাধীদের সঠিক বিচার না হওয়ায় বাংলাদেশে শিশু নির্যাতন ও হত্যাকাণ্ড বেড়ে গেছে। আজ শনিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে লোক প্রশাসন বিভাগের ১০ বছর পূর্তি উপলক্ষে 'গভর্ন্যান্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন ইন বাংলাদেশ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেই সেমিনারে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন ড. মিজানুর।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, সব শিশু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হওয়া দরকার। রাজধানীর বনশ্রীতে মা তার দুই শিশুকে হত্যা করবে এটা আমি কোনোভাবেই বিশ্বাস করি না। এখানে বিশেষজ্ঞদের কাজে লাগানো উচিত। এ হত্যাকাণ্ডের পেছনে অন্যকোনো কারণ আছে কি না, সরকারকে এর তদন্ত করে দেখা খুবই প্রয়োজন।

ড. মিজানুর বলেন, শিশু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। রাষ্ট্রের উচিত সব শিশু হত্যাকাণ্ড ও নির্যাতনের সঙ্গে জড়িতদের দ্রুত বিচার করে রায় দেওয়া। তা না হলে শিশু হত্যাকাণ্ড বন্ধ হবে না। লোক প্রশাসন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মোহাম্মদ ছায়েদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম, সরকারি কর্মকমিশনের সদস্য শরীফ এনামুল কবির প্রমুখ।

 

মন্তব্য