kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


'বিএনপি স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্রের শিকার'

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৪:১৭



'বিএনপি স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্রের শিকার'

বিএনপির প্রতিষ্ঠান জিয়াউর রহমানের ছোট ভাই আহমেদ কামাল অভিযোগ করেছেন, বিএনপির নেতৃত্ব একটি স্বার্থান্বেষী মহল ও স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্রের শিকার হয়েছে। তারা চেয়ারপারসনকে ভুল পথে পরিচালিত করার অপচেষ্টা করছে।

আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় লিখিত বক্তব্যে উপস্থিত সাংবাদিকদের তিনি এই কথা বলেন। আহমেদ কামাল বলেন, একটি স্বার্থান্বেষী মহল ও স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্রের শিকার হয়ে বিএনপি নেতৃত্ব এবং বিএনপি চেয়ারপারসন ভুল পথে পরিচালিত হওয়ার পথে। তারা চেয়ারপারসনকে ভুল পরামর্শ ও তথ্য দিয়ে অন্ধকারে রাখতে চান।

এ চক্রের ভুলের কারণে জিয়াউর রহমানের আদর্শে বিশ্বাসী দলের ত্যাগী ও প্রবীণ নেতৃবৃন্দ থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীদের মাশুল দিতে হচ্ছে। লিখিত বক্তব্যে বলা হয়, মাঝে মাঝে যখন দেখি আমার ভাই প্রেসিডেন্ট জিয়াউর রহমানে আদর্শ-নীতির সঙ্গে বিএনপির অনেক কর্মকাণ্ডের এখন মিল নেই তখন দুঃখ হয়। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে এখন বিতর্ক সৃষ্টি করা মোটেই সঠিক নয় বলে আমি মনে করি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ জিয়াকে বিতর্কের ঊর্ধ্বে রাখতে হবে। একে অপরের প্রতি কাদা ছোড়াছুড়ি ও নোংরা রাজনীতি থেকে সব দলকে বেরিয়ে আসতে হবে।
 
তিনি বলেন, আমার ভাইয়ের হাতে গড়া বিএনপিকে ও তার আদর্শ বাস্তবায়িত এবং দলকে সঠিক পথে সুসংগঠিত করার জন্য একজন সহযোদ্ধা হিসেবে আপনাদের পাশে আছি, থাকব। আমি ক্ষমতার লোভে রাজনীতি করতে চাই না। দেশের এই দুর্দিনে বিএনপির পাশে থেকে সেবা করতে চাই। শহীদ জিয়ার আদর্শ ও বিপন্ন গণতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন আহমেদ কামাল। এ ছাড়াও সাবেক হুইপ আশরাফ হোসেন, বিকল্পধারার সাবেক নেতা শেখ শহীদুল ইসলাম প্রমুখ।

 


মন্তব্য