টিকিট কেনার লাইনে মারামারি, পুলিশের-332419 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


টিকিট কেনার লাইনে মারামারি, পুলিশের লাঠিচার্জ

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৩:২৫



টিকিট কেনার লাইনে মারামারি, পুলিশের লাঠিচার্জ

রাজধানীর মিরপুরে আজ শনিবার এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের ফাইনাল খেলার টিকিট প্রত্যাশীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। টিকিট প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এ ঘটনার পর টিকিট বিক্রি বন্ধ রয়েছে। মিরপুর ১০ নম্বর সেকশনের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) সামনে এ ঘটনা ঘটে। ম্যাচ শুরুর একদিন আগে (শনিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টিকিট পার্টনার ইউসিবি ব্যাংকে পাওয়ার কথা ফাইনালের টিকিট।

আজ শনিবার সকাল থেকে ফাইনালের টিকিট পাওয়া যাবে- এমন আশাতে রাজধানী ও বিভিন্ন জেলা থেকে তরুণ-যুবারা আগের দিন শুক্রবার সকাল ৭টা থেকেই ভিড় করে মিরপুরের ইউসিবি শাখার সামনে। সেখানে দিন-রাত যাপনের পর অনেকই পানিশূন্যতায় অসুস্থ হয়ে পড়েন। কিন্তু শনিবার সকালে নির্ধারিত সময়ে ব্যাংক না খোলায় মাথায় আকাশ ভেঙে পড়ে টিকিট প্রত্যাশীদের। একপর্যায়ে তারা ব্যাংকে ইটপাটকেল ছুড়ে মারে। এতে পুলিশ বাধা দিলে উত্তেজিত টিকিট প্রত্যাশীরা পুলিশকে লক্ষ্য করেও ঢিল ছুড়তে থাকে। এ সময় তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের কয়েকটি শেল ছোড়ে। এতে টিকিট প্রত্যাশীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

নাম প্রকাশ না করার শর্তে ওই ব্যাংকের একজন কর্মকর্তা বলেন, এশিয়া কাপে বাংলাদেশ-ভারতের মধ্যে অনুষ্ঠেয় ফাইনাল খেলার টিকিট প্রত্যাশীরা গতকাল শুক্রবার থেকে ব্যাংকের সামনে দাঁড়ায়। আজ সকাল ১০টা থেকে ওই ব্যাংকেই টিকিট বিক্রি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কয়েক হাজার টিকিট প্রত্যাশীর বিপরীতে টিকিট খুব সামান্য থাকায় চারদিকে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

ঘরের মাঠে এশিয়া কাপের ফাইনালে রবিবার ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। আরব আমিরাত, শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়ে দাপটের সঙ্গেই ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। তবে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারের ক্ষত এখনো শুকায়নি। ফাইনালটা এক অর্থে তাই প্রতিশোধেরও! এ ম্যাচ দেখতে টাইগারপ্রেমীদের আগ্রহ চরমে পৌঁছাবে সেটাই স্বাভাবিক। তবে খেলা দেখতে লাগবে যে সোনার হরিণ টিকিট। কিন্তু কোথাও মিলছে না ফাইনালের টিকিট!

 

মন্তব্য