প্রয়োজনে নিজস্ব ব্রিগেড গড়ে পাল্টা-332203 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


প্রয়োজনে নিজস্ব ব্রিগেড গড়ে পাল্টা আঘাত হানতে হবে : সিপিবি সভাপতি

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২২:৫১



প্রয়োজনে নিজস্ব ব্রিগেড গড়ে পাল্টা আঘাত হানতে হবে : সিপিবি সভাপতি

নিজেদের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনে পাড়ায় পাড়ায় ‘ব্রিগেড গড়ে পাল্টা আঘাত হানতে’ নারী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে আজ শুক্রবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক নারী-গণসমাবেশে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, লুটেরা বুর্জোয়া শ্রেণির স্বার্থ রক্ষাকারী কোনো সরকারের পক্ষে নারীর অধিকার, নারী মুক্তি তো দূরের কথা, নারীর ন্যূনতম নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করাও সম্ভব নয়।

সিপিবি সভাপতি বলেন, দেশের শ্রমজীবী মানুষসহ সব নারীকে তাদের অধিকারের জন্য সংগ্রাম করতে হবে। প্রয়োজনে নিরাপত্তার জন্য নিজস্ব ব্রিগেড গড়ে পাল্টা আঘাত হানতে হবে।”

মুজাহিদুল ইসলাম সেলিমম বলেন, নারী মুক্তি বাদ দিয়ে সমাজের সার্বিক মুক্তি সম্ভব নয়। প্রচলিত সমাজ টিকিয়ে রেখে নারী মুক্তি সম্ভব নয়। তিনি আরো বলেন, সমাজতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমেই সার্বিক নারী মুক্তি সম্ভব। তাই নারী মুক্তির লক্ষ্যে সমাজের বিপ্লবী পরিবর্তনের জন্য লড়াই করতে হবে। সেই লক্ষ্যে কমিউনিস্ট পার্টিকে শক্তিশালী করতে হবে।

এ সময় সিপিবির পরবর্তী কমিটিতে কমপক্ষে ২০ শতাংশ নারী সদস্য রাখার কথা জানান সেলিম।

সিপিবি সভাপতি বলেন, নারী সমাজ বর্তমানে আরও বেশি শোষণ ও ভোগের শিকার হয়ে পড়েছে। সস্তা শ্রমের লোভে কম মজুরিতে হাড়ভাঙা পরিশ্রম করিয়ে তাদের জীবনীশক্তি নিঃশেষ করা হচ্ছে। তাদেরকে ব্যবহার করা হচ্ছে বাড়তি মুনাফার লোভনীয় উৎস হিসেবে।

এ ছাড়াও নারীনেত্রী লুনা নূরের সঞ্চালনায় গণসমাবেশে অন্যান্যদের মধ্যে সিপিবির নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আক্তার হোসাইন, কৃষকনেত্রী লীনা চক্রবর্তী, অধ্যাপক এ এন রাশেদা, নারীনেত্রী ফেরদৌস আরা মাহমুদা হেলেন, নারীনেত্রী মনিরা বেগম অনু, নারীনেত্রী অ্যাডভোকেট মাকসুদা আক্তার, শ্রমিকনেতা জলি তালুকদার, শোভা দে, জাহানারা বেগম, যুবনেতা খুজিস্তা বেগম জোনাকী ও ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার বক্তব্য দেন।
এতে ঘোষণাপত্র পাঠ করেন সিপিবির নারী সেলের নেত্রী শিমুল খান।

 

মন্তব্য