kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশ গড়ায় প্রধানমন্ত্রী সুদক্ষ ক্যাপ্টেন : পরিকল্পনামন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২২:৩৭



দেশ গড়ায় প্রধানমন্ত্রী সুদক্ষ ক্যাপ্টেন : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল বলেছেন, দেশ গড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুদক্ষ ক্যাপ্টেন। দেশের উন্নয়নসহ প্রতিটি কার্যক্রমে সফলতায় বাংলাদেশর নেতৃত্ব দিয়ে যে জয় এনে দিয়েছেন তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সুদক্ষ ক্যাপ্টেনের দ্বায়িত্ব পালন করেছেন।

আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকার নবাবগঞ্জ উপজেলা সদর দোহার-নবাবগঞ্জ কলেজের ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ একথা বলেন।
 
তিনি আরো বলেন, এক সময় বাংলাদেশকে তলাবিহিন ঝুঁড়ি বলা হয়েছিল। বাংলাদেশ কখনো অর্থনৈতিকভাবে মাথা উচু করে দাঁড়াতে পারবে না বলেও ধারণা ছিল তাদের। কিন্তু শেখ হাসিনার ৭ বছরে কল্পনাতিত উন্নয়ন দেখে তার হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন তারা।
 
পরিকল্পনামন্ত্রী তার জীবনী নিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমি লেখাপড়া করতে স্কুলের ফি দিতে পারিনি। আমার এলাকার লোকজন আমাকে ভালবেসে স্কুলের ফি দিলে আমি পড়াশোনা করে আজ এ পর্যন্ত এসেছি। আমি টিউশনিও করেছি। তোমারা কখনো জীবনের কাছে হেরে যাবে না। প্রত্যেক বাবা-মা তার সন্তানকে প্রতিষ্ঠিত করতে স্বপ্ন দেখে। তাদের স্বপ্ন ভেঙ্গে দিবে না। শিক্ষদের সম্মান করবে। আত্বীয় স্বজনদের সাথে খারাপ ব্যবহার করবে না। কাউকে নিন্দা করবে না। ভাল কাজ আর সৎ থাকলে জীবনে উন্নতি করতে পারবে।
 
মন্ত্রী আরো বলেন, অর্থনীতিবীদদের ধারণা, শেখ হাসিনার চেষ্টায় দেশ যে ভাবে এগিয়ে চলছে তাতে ২০৪১ সালের মধ্যে দেশ অর্থনৈতিকভাবে ২৩তম স্থানে উন্নিত হবে।
 
এ ছাড়াও এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে তিনি ঢাকার কেরাণীঞ্জের জানজট নিরসনের জন্য কেরাণীগঞ্জের সৈয়দপুর থেকে মাওয়া মহাসড়কের সঙ্গে সংযুক্ত করে একটি বাইপাস সড়ক তৈরি, ইছামতি নদী খনন ও ঢাকা বান্দুরাসহ মৈনট ঘাট পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটিকে রাস্তা প্রসস্ত করে মহাসড়কে উন্নিত করার আশ্বাস দেন।
 
কলেজের গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিক গ্রুপের এমডি বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুর আলী, শিল্পকলা একাডেমির মহা-পরিচালক লিয়াকত আলী লাকি, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, কলেজের প্রতিষ্ঠাতা সাবেক অর্থ প্রতিমন্ত্রী আতা উদ্দিন খানের পুত্র হাসানুজ্জামান খান, সাবেক এডিশনাল আইজিপি মো. নাজমুল হক পিপিএম, শহীদুল্লাহ খান, কলেজের সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ার হোসেন অনুষ্ঠানের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ ঝিলু এবং শিক্ষক মন্ডলী, বর্তমান ও সাবেক  শিক্ষার্থীবৃন্দ।
 

 


মন্তব্য