kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রয়োজনে শাহবাগ মোড়ে ফের অবরোধ : ইমরান এইচ সরকার

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২২:২৯



প্রয়োজনে শাহবাগ মোড়ে ফের অবরোধ : ইমরান এইচ সরকার

আপিল বিভাগে জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল না থাকলে প্রয়োজনে রাজধানীর শাহবাগ মোড়ে ফের অবরোধ করার ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ। একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল রাখার দাবিতে আজ শুক্রবার বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গণ-অবস্থান কর্মসূচির সমাবেশে এ কথা বলেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

তিনি বলেন, আপিল বিভাগে যদি যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর রায় বহাল রাখা না হয়, তাহলে ২০১৩ সালের মতো ঠিক একইভাবে রুখে দাঁড়াবে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা।

ইমরান এইচ সরকার বলেন, মীর কাসেম আলীকে রক্ষার যে অপচেষ্টা- সেটা যদি সফল হয়, তাহলে বাংলাদেশের ত্রিশ লাখ শহীদের রক্তের সঙ্গে বেঈমানি ও প্রতারণা করা হবে। সেটা মঞ্চ কোনোভাবে মেনে নেবে না। তিনি আরো বলেন, যার সর্বোচ্চ দণ্ড পাওয়ার কথা তাকে যদি লঘুদণ্ড দেওয়া হয়, সেক্ষেত্রে মঞ্চ নেমে নেবে না। এই ক্ষেত্রে ২০১৩ সালে যেভাবে রুখে দাঁড়িয়েছিল, এবার যদি অপচেষ্টা করা হয়, তাহলে ঠিক একইভাবে রুখে দাঁড়াব।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, ট্রাইব্যুনাল যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পর কাদের মোল্লা ভি-চিহ্ন দেখিয়েছিল। মীর কাসেম আলীও মৃত্যুদণ্ডের রায় হওয়ার পর ভি-চিহ্ন প্রদর্শন করেছিল। আমাদের কাছে তখনই আশঙ্কা তৈরি হয়েছিল, এই কাসেম আলীর ভি-চিহ্নের শক্তির উৎস কোথায়?


আপিলেও এই জামায়াত নেতার মৃত্যুদণ্ড বহাল রাখার দাবিতে আজ শুক্রবার বিকেল ৫টা থেকে শাহবাগে গণ-অবস্থান কর্মসূচি পালন শুরু করে গণজাগরণ মঞ্চ। স্লোগান, বক্তব্য, কবিতা আবৃত্তি, গান ইত্যাদির মাধ্যমে রাত ৮টা পর্যন্ত এই কর্মসূচি চলে। এ ছাড়াও এ সময় একই দাবিতে আগামী ৬ মার্চ বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শাহবাগে গণজাগরণ মঞ্চ অবস্থান কর্মসূচি পালন করবে বলেও ঘোষণা দেওয়া হয়।  

 

 


মন্তব্য