জাপাকে ১৪ দলভুক্ত করার জন্য বাধ্য করা-332145 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


জাপাকে ১৪ দলভুক্ত করার জন্য বাধ্য করা হয়েছিল : জি এম কাদের

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৮:১৮



জাপাকে ১৪ দলভুক্ত করার জন্য বাধ্য করা হয়েছিল : জি এম কাদের

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জি এম কাদের বলেছেন, ২০০৮ সালে জাতীয় পার্টিকে (জাপা) ১৪ দলভুক্ত করার জন্য বাধ্য করা হয়েছিল। অথচ তার আগে চরম প্রতিকূল অবস্থার মধ্যেও জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করতে পেরেছিল। আজ শুক্রবার দুপুরে খুলনায় মহানগর জাপার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খুলনার জাতিসংঘ পার্কে আলহাজ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান ট্যাপা, সুনীল শুভ রায়, জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন। অতিথি হিসেবে বক্তব্য দেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টি মহাজোটে আছে। কিন্তু বলতে হবে সাংবিধানিকভাবে জাতীয় পার্টির নেত্রী রওশন এরশাদকে গেজেট করে বিরোধীদলীয় নেত্রী করা হয়েছে। আবার সেই দলের নেতাদের মন্ত্রী থাকার বিষয়টি সাংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। এই বিষয়টির অবসান হতে হবে।

তিনি বলেন, জাতীয় পার্টি কোনো দলের লেজুড়বৃত্তি করলে বিলীন হয়ে যাবে। তাই এককভাবে দলকে সংগঠিত করে নির্বাচনে অংশ নিতে হবে। তিনি আরো বলেন, বিএনপির জনসমর্থন আছে। কিন্তু সাংগঠনিক ভিত্তি নেই। অথচ জাতীয় পার্টির সাংগঠনিক ভিত্তি আছে। তাঁরা রাস্তায় দাঁড়াতে পারে। তাই এরশাদের দলকে শক্তিশালী করতে হবে।

সম্মেলনে জি এম কাদের খুলনা মহানগর জাতীয় পার্টির সভাপতি হিসেবে আলহাজ আবুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে তরিকুল ইসলামের নাম ঘোষণা করেন। পরে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের অনুমোদন নিতে পরামর্শ দেন।

মন্তব্য