kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রীর চুনারুঘাট উপজেলা আইসিটি ট্রেনিং সেন্টারের উদ্বোধন

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ২১:১৩



প্রধানমন্ত্রীর চুনারুঘাট উপজেলা আইসিটি ট্রেনিং  সেন্টারের উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সর মাধ্যমে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন ভবনের উদ্বোধন করেছেন।
তিনি আজ ঢাকায় তার কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই আইটিভবনসহ দেশের ১২৫টি সেন্টারও একযোগে উদ্বোধন করেন।


এ উপলক্ষে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ অডিটরিয়ামে এক সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার মাশহুদুল কবীরের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শামছুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যন মো. আবু তাহের।
সমাবেশে প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু তাহের তার নিজ শিক্ষা প্রতিষ্ঠান স্থানীয় ডিসিপি হাই স্কুল ও চুনারুঘাট সরকারি কলেজে আইসিটি ল্যাব স্থাপনের জন্য নিজস্ব তহবিল হতে ৪ লাখ টাকা অনুদান ঘোষণা করেন।
পরে প্রধান অতিথি মো. আবু তাহের নতুন ভবনে আইসিটি ট্রেনিং-এর উদ্বোধন করেন। এতে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২৪ জন শিক্ষক অংশ নিচ্ছে।
কোরিয়ান সরকারের অর্থায়নে প্রায় এক কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত চারতলা বিশিষ্ট উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন ভবনটি নির্মাণ করা হয়। এর নিচতলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও আইসিটি কর্মকর্তার কার্যালয় এবং দ্বিতীয় তলায় কম্পিউটার ল্যাব ছাড়াও একটি কসফারেন্স রুম রয়েছে।


মন্তব্য